Jahidur Rahman - (Dhaka)
প্রকাশ ২০/০১/২০২২ ০৯:০৬পি এম

বিসিবিকে অপেশাদার সংগঠন অভিহিত করে দক্ষিণ আফ্রিকার ঘরোয়ায় কোচের আবেদন ডোমিঙ্গোর!

বিসিবিকে অপেশাদার সংগঠন অভিহিত করে দক্ষিণ আফ্রিকার ঘরোয়ায় কোচের আবেদন ডোমিঙ্গোর!
ad image
বাংলাদেশের আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে তিনজন খেলোয়াড় নিয়ে মিডিয়াতে ধন্য ধন্য পড়ে গিয়েছে। এরমধ্যে কি হচ্ছে কোনো খবর নেই বাংলাদেশের মিডিয়ায়। গত বছরে কোভিড-১৯ কারণে অনেক দেশের খেলা বাতিল হয়েছে। শুধু বাংলাদেশেই ওয়ানডে সুপার লিগে সবগুলো খেলা খেলতে পেরেছে। সবাই যদি ঠিকভাবে খেলতে পারতো তাহলে প্রতিদ্বন্দ্বিতা ঠিকভাবে হতো। এই জিনিস বাদ দিয়ে তিনজন খেলোয়াড় বর্ষসেরা ওয়ানডে দলে সুযোগ পেয়েছে তা নিয়ে মাতামাতি করছে। সেখানে আয়ারল্যান্ডের দুইজন আছে। এতেই বোঝা যায় কি হয়েছে।

এদিকে যে বিসিবি কোচ, নির্বাচক নিয়োগে বোর্ড প্রেসিডেন্ট আসার অপেক্ষায় তাদের কাজ করতে পারছে না সেটা নিয়ে মিডিয়াতে সমলোচনা হচ্ছে না। ডিরেক্টর অফ অপারেশন্স কমিটির কথাবার্তা কার্যক্রম দেখলে মনে হয় পৃথিবীর সবচেয়ে কঠিন কাজ বাংলাদেশের জাতীয় দলের প্রধান কোচ নিয়োগ। পুরো কোচিং প্যানেল পাল্টাবে নাকি ডোমিঙ্গোকে এই নিয়ে ধোঁয়াশা ও সিদ্ধান্তহীনতা টেনেই যাচ্ছে।

আফগানিস্তান ও আয়ারল্যান্ড বা স্কটল্যান্ড পর্যন্ত বিদেশী কোচ নিয়োগ দিতে পারলেও তাদের কথা শুনলে মনে হয় শুধু বাংলাদেশেই বিদেশী কোচ আসতে চায় না।

বিপিএল উপলক্ষে আসা বিদেশী কোচ পল নিক্সন ও শন টেইটকে বেসরকারি একটি চ্যানেলের উপস্থাপক বাংলাদেশের কোচ হবার অফার পেলে কাজ করবে কিনা প্রশ্নে এক বাক্যে রাজি হয়েছে। তাহলে সমস্যা কোথায়?

আজ ক্রিকেট দক্ষিণ আফ্রিকার বিশ্বাসযোগ্য সূত্রে জানতে পেরেছি, ডোমিঙ্গো দক্ষিণ আফ্রিকার আসন্ন টি-২০ লিগে কোচ হবার আবেদন করেছে ঘরোয়া একটি দলের কাছে। সেখানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে অপেশাদার সংগঠন বলে সেখানে কোনো দক্ষিণ আফ্রিকানদের কোচ হতে নিরৎসাহিত করেছে। জাতীয় দলে থাকা অবস্থায় চুক্তির দুর্বলতায় এই কাজটি করতে পেরেছে। এছাড়াও বাংলাদেশের ব্যাটিং কোচ প্রিন্স ও সাবেক ট্রেনার ক্যালেফাতে কোচিং আবেদন করেছে। রায়ান কুক ফিরে গিয়ে জন্টি রোডসের একাডেমির হেড ফিল্ডিং কোচ হয়েছে। গিবসন তো ইংল্যান্ডের ইয়র্কশায়ারের প্রধান কোচ হয়েছে।

বিসিবি কি এখনও সিদ্ধান্তহীনতায় থাকবে? বোর্ড প্রেসিডেন্টের মুখের দিকে তাকিয়ে প্রতিষ্ঠানকে আর কতো হাস্যকর করবে বিসিবি?

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ