MAHBUBUR RAHMAN OVI
প্রকাশ ১৯/০১/২০২২ ১২:৩৩পি এম

সুগন্ধা নদীতে অভিযান লঞ্চে আগুন র্দূঘটনায় দগ্ধ শিক্ষিকার মৃত্যু

সুগন্ধা নদীতে অভিযান লঞ্চে আগুন র্দূঘটনায় দগ্ধ শিক্ষিকার মৃত্যু
ad image
ঢাকা থেকে বরগুনা গামী ঝালকাটি সুগন্ধা নদীতে দিয়াকুল নামক এলাকায় এমভি অভিযান-১০ লঞ্চে অগুন দূর্ঘটনায় দগ্ধ স্কুল শিক্ষিকা মনিকা রানী হালদার (৪০) এর মৃত্যু হয়েছে। (১৮ জানুয়ারী) মঙ্গবার রাত ৯টা ১৫ মিনিটে ঢাকা শেখ হাসিনা বার্ণ ই: লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

মনিকা রানী হালদার বরগুনা পৌর শহরের গগন মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় সহকারি শিক্ষিকা হিসেবে কর্মরত ছিলেন। অগ্নিদগ্ধ হওয়ার পর প্রথমে তাকে বরিশাল শেবাচিমে চিকিৎসা দেয়া হয়েছিল। পরে অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা শেখ হাসিনা বার্ণ ই: চিকিৎসা দেয়া হয় । ২৫ দিন আইসিইউতে থাকার পর তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন তার গ্রামের বাড়ীর সাবেক এক ইউপি সদস্য।

বরগুনা গামী এমভি অভিযান-১০ লঞ্চে ঝালকাটি সুগন্ধা নদীতে দিয়াকুল নামক এলাকায় লঞ্চে স্মরণ কালের ভয়াবহ আগুন র্দূঘটনায় নিহত ২৯ জনের মরদেহ (লাশ) জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। শনিবার (২৫ ডিসেম্বর) বেলা ১১টায় শহরের সার্কিট হাউস মাঠে তাদের জানাজা সম্পন্ন করা হয়। জানাজায় জেলা প্রশাসনসহ জেলার রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশিল সমাজসহ সাধারণ মানুষের ব্যাপক উপস্থিতি ছিল। অপরদিকে লঞ্চ র্দূঘটনায় স্বজন হারানো মানুষের আর্তনাদে ভারী হয়ে উঠেছে সার্কিট হাউস মাঠ, শোকে ছায়া নেমে এসেছে বরগুনা পুরো জেলা জুড়ে। জানাজা শেষে ২৩ মরদেহ বেওয়ারিস হিসেবে দাফন করা হয়েছে সদর উপজেলা ঢলুয়া ইউনিয়নের পোটকাখালী গ্রামের গনকবরে।

এর পূর্বে ঢাকা থেকে বরগুনা গামী এমভি অভিযান-১০ লঞ্চে ঝালকাটি সুগন্ধা নদীতে দিয়াকুল নামক এলাকায় লঞ্চে ভয়াবহ আগুন র্দূঘটনায় নিহত ৩৬ জনের মরদেহ (লাশ) বরগুনা জেলা প্রশাসনের কাছে হস্তান্তর করেছে ঝালকাটির জেলা প্রশাসক মো. জোহর আলী। শুক্রবার রাত ১১টা দিকে জেলা প্রশাসনের কর্মকর্তারা ঝালকাটি থেকে মরদেহ গুলো নিয়ে বরগুনায় আসে।

১৩টি মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে । ডিএনএ টেষ্টের ব্যবস্থা রাখা হয়েছে এবং বাকী ২৩ মরদেহ ঢলুয়া ইউনিয়নের পোটকাখালী গ্রামের গণকবরে শনিবারা (২৫ ডিসেম্বর ) বেলা ১১ টায় জানাজা শেষে দাফন করা হয় ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ