Ali azim - (Bagerhat)
প্রকাশ ১৯/০১/২০২২ ০৬:৩৬এ এম

Establishing consensus: মোংলায় ভ্যান শ্রমিক ইউনিয়ন নির্বাচন বিষয়ে সর্বদলীয় মতৈক্য প্রতিষ্ঠা

Establishing consensus: মোংলায় ভ্যান শ্রমিক ইউনিয়ন নির্বাচন বিষয়ে সর্বদলীয় মতৈক্য প্রতিষ্ঠা
ad image
মোংলা পোর্ট পৌরসভা ভ্যান ও রিক্সা শ্রমিক ইউনিয়ন ( রেজিঃ নং-১০৪৮ ) এর আসন্ন ত্রি-বার্ষিক নির্বাচন সহিংসতামুক্ত, অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করতে সর্বদলীয় রাজনৈতিক নেতৃবৃন্দ'র মধ্যে মতৈক্য প্রতিষ্ঠা হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে মোংলা বন্দর শ্রমিক-কর্মচারি সংঘের অডিটোরিয়ামে ভ্যান-রিক্সা শ্রমিক ইউনিয়নের নির্বাচন উপলক্ষে সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ পিএফজি ও সুশাসনের জন্য নাগরিক-সুজন মোংলার আয়োজনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ'র উপস্থিতিতে প্রতিদ্বন্ধিতাকারী সকল প্রার্থী ও ভোটারের অংশগ্রহণে মুখোমুখি অনুষ্ঠানে এই মতৈক্য প্রতিষ্ঠা হয়েছে।

মঙ্গলবার বিকেল ৩টায় মুখোমুখি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ পিএফজি মোংলার উপদেষ্টা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র ও পৌর আ'লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান। মুখোমুখি অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ পিএফজি মোংলার সমন্বয়কারী এবং সুশাসনের জন্য নাগরিক-সুজন মোংলার সাধারণ সম্পাদক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নূর আলম শেখ।

মুখোমুখি অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মোংলা বন্দর শ্রমিক কর্মচারি সংঘের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক মোহাম্মদ ওমর ফারুক সেন্টু, বিএনপি নেতা শেখ শাকির হোসেন, সিপিবি নেতা নাজমুল হক, জাতীয় পার্টির নেতা এরশাদুজ্জামান, দি হাঙ্গার প্রোজেক্ট বাংলাদেশ'র কাজী মিজানুর রহমান প্রমূখ। এছাড়া মুখোমুখি অনুষ্ঠানে আগামী ২১ জানুয়ারি অনুষ্ঠিতব্য ভ্যান-রিক্সা শ্রমিক ইউনিয়নের নির্বাচনের সভাপতি প্রার্থী শেখ ইদ্রিস আলী, মোঃ আব্দুস সালাম ব্যাপারী, মোঃ আজগর হোসেন, সাধারণ সম্পাদক প্রার্থী এরশাদুজ্জামান সেলিম, হাওলাদার মোঃ শহিদুল ইসলাম, মোঃ লিটন শিকদার, মোঃ নাছির গাজী বক্তব্য রাখেন।

মুখোমুখি অনুষ্ঠানে ভোটাররা প্রার্থীদের কাছে সরাসরি প্রশ্ন করেন এবং প্রার্থীরা বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান বলেন মোংলা পোর্ট পৌরসভা একটি শ্রমিক বান্ধব শহর। এই শহরকে উন্নত করতে ভ্যান-রিক্সা শ্রমিকদের সহযোগিতা প্রয়োজন। ভ্যান-রিক্সা শ্রমিক ইউনিয়নের আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠ, গ্রহণযোগ্য এবং সহিংসতামুক্ত হওয়ার ব্যাপারে পৌর মেয়র তার বক্তৃতায় আশাবাদ ব্যক্ত করেন।

সভাপতির বক্তৃতায় পিএফজি'র উপদেষ্টা মোঃ ইব্রাহিম হোসেন স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে নির্দেশনা প্রদান করেন। এছাড়া তিনি যানজটমুক্ত একটি পরিচ্ছন্ন সিটি গড়ার ব্যাপারে ভ্যান-রিক্সা শ্রমিকদের সচেতন অংশগ্রহণ প্রত্যাশা করেন। মুখোমুখি অনুষ্ঠানে নির্বাচনে প্রতিদ্বন্ধিতাকারী সকল প্রার্থীকে পরিচয় করিয়ে দেয়া হয় এবং বিভিন্ন দলের রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রার্থীরা সহিংসতামুক্ত নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। উল্ল্যেখ্য আগামী ২১ জানুয়ারি মোংলা পোর্ট পৌরসভার ভ্যান ও রিক্সা শ্রমিক ইউনিয়নের ত্রি-বাষিক নির্বাচনে দুই সহস্রাধিক ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ