SATYAJIT DAS - (Habiganj)
প্রকাশ ১৬/০১/২০২২ ০৫:২০এ এম

Udichi Shilpi Gosthi: বানিয়াচং-এ উদীচী'র সপ্তম সম্মেলন অনুষ্ঠিত

Udichi Shilpi Gosthi: বানিয়াচং-এ উদীচী'র সপ্তম সম্মেলন অনুষ্ঠিত
ad image
“কাটিবে তিমির রাত্রি,মোরা আছি সাথে আছি মুক্তিপথ অভিযাত্রী”-এই স্লোগানকে ধারণ করে দেশের একমাত্র একুশে পদকপ্রাপ্ত সংগঠন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বানিয়াচং শাখার সপ্তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

১৫ জানুয়ারী রোজ শনিবার সকাল সাড়ে ১১ টায় সিলেট বিভাগের হবিগঞ্জ জেলার ০১নং বানিয়াচং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে জাতীয় সঙ্গীত ও উদীচী সঙ্গীত গেয়ে জাতীয় পতাকা ও উদীচীর পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করা হয়।সম্মেলনের উদ্বোধন করেন উদীচী কেন্দ্রীয় সংসদের সদস্য সাংবাদিক মিনহাজুল আবেদীন মৃদুল। উদ্বোধনী অনুষ্ঠান শেষে ইউনিয়ন পরিষদের হলরুমে দিনব্যাপী কাউন্সিল ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উদীচী বানিয়াচং শাখার আহ্বায়ক ইমদাদুল হোসেন খানের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক রিপন চন্দ্র দাশের সঞ্চালনায় কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন উদীচীর জাতীয় পরিষদ সদস্য অম্লান দত্ত অভি,কেন্দ্রীয় সংসদের সদস্য মিনহাজুল আবেদীন মৃদুল,কেন্দ্রীয় সংসদের সাবেক সদস্য ও হবিগঞ্জ জেলা সংসদের সাবেক সভাপতি পীযুষ চক্রবর্তী, জেলা সংসদের সাবেক সভাপতি আজমান আহমেদ, জেলা সংসদের বর্তমান সাধারণ সম্পাদক আজিজুর রহমান কাউছার,জেলা সংসদের সদস্য নাট্য নির্মাতা ফুরকান মজুমদার,সাংবাদিক শেখ জোবায়ের জসীম,টুম্পা রায়,পাপড়ী রায় প্রমুখ। কাউন্সিলে ' রিপন চন্দ্র দাশ'কে সভাপতি ও ' রিতেষ কুমার বৈষ্ণব'কে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট উদীচী বানিয়াচং শাখার নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়। একটি সদস্যপদ পরবর্তীতে কোঅপ্টের জন্য খালি রেখে গঠনকৃত কার্যকরী কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি তৌহিদুর রহমান পলাশ ও অমিতা রায় সমাপ্তি,সহ-সাধারণ সম্পাদক কাউছার মিয়া,কোষাধ্যক্ষ সুভাষ বৈদ্য,সম্পাদক মন্ডলীর সদস্য রুবিনা আক্তার,দুর্জয় দাশ স্মরণ,ঝুমা আক্তার,যীশু কুমার বৈষ্ণব,কার্যনির্বাহী সদস্য ইমদাদুল হোসেন খান,স্বপ্না রায়,মোঃ জিতু মিয়া ও অনিতা রায়। জাতীয় পরিষদ সদস্য নির্বাচিত করা হয়েছে ইমদাদুল হোসেন খানকে। কাউন্সিল অধিবেশনের শুরুতে শোক প্রস্তাব পাঠ করেন তৌহিদুর রহমান পলাশ এবং সাধারণ সম্পাদকের রিপোর্ট ও অর্থ রিপোর্ট উপস্থাপন করেন রিপন চন্দ্র দাশ।

পরিশেষে নব-নির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান উদীচী কেন্দ্রীয় সংসদের সদস্য মিনহাজুল আবেদীন মৃদুল। সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শিল্পী ইমরানসহ স্থানীয় উদীচী’র শিল্পীবৃন্দ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ