Ariful hasan - (Netrokona)
প্রকাশ ১৫/০১/২০২২ ১২:৫৩পি এম

Netrokona: সদ্য ঘোষিত নেত্রকোনা জেলা ছাত্রদলের বিতর্কিত পূর্নাঙ্গ কমিটির কার্যক্রম স্থগিত

Netrokona: সদ্য ঘোষিত নেত্রকোনা জেলা ছাত্রদলের বিতর্কিত পূর্নাঙ্গ কমিটির কার্যক্রম স্থগিত
ad image
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল শিক্ষা ঐক্য প্রগতি যার মূল স্লোগান। বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের গড়া এই ছাত্র সংগঠন। দক্ষিণ এশিয়ার ছাত্র সংগঠন গুলোর মধ্যে এক বৃহত্তর ছাত্র সংগঠন ছাত্রদল।

গত ১০/০১/২০২১ইং তারিখে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ নেত্রকোনা জেলা ছাত্রদল'র পূর্ণ কমিটির অনুমোদন দেয়। প্রায় বিশ বছর পর পূর্ণ রূপ পাওয়া ছাত্রদল এর এই কমিটি পরে বিতর্কের মুখে।

জানাগেছে সেই কমিটি তে যারা এই সংগঠনের জন্য এত পরিশ্রম করেছে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি জন্য যারা আন্দোলন করতে গিয়ে অনেক হামলা মামলা বা নির্যাতনের শিকার হয়েছে। তাদেরকে রাখা হয়নি হয়েছে অনেক কারচুপি। তবে তার দায় ছাত্রদল কেন্দ্রীয় সংসদের নয় তা জেলা ছাত্রদল এর দ্বায়িত্বে থাকা নেতাদের তারা যেভাবে কমিটি গঠন করে দিয়েছে ছাত্রদল কেন্দ্রীয় সংসদ তা অনুমোদন দিয়েছে।

কিন্তু কমিটি প্রকাশ পাওয়ার পর থেকেই বিতর্কের মুখে পড়ে কমিটি তারপর ছাত্রদল কেন্দ্রীয় সংসদ তা খতিয়ে দেখার সিদ্ধান্ত নেয় পর্যবেক্ষণ করে দেখা গেছে
ভুল তথ্য দিয়েছে জেলা ছাত্রদল এর দায়িত্বে থাকা নেতারা। সেই ভুল তথ্য দেওয়ার কারণে আজ সেই কমিটির কার্জক্রম স্থগিত করে ছাত্রদল এক প্রেস বিজ্ঞপ্তিতে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল এই তথ্য জানান।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক, একাধিক ব্যক্তির অসঙ্গতিপূর্ণ তথ্য প্রদান ও সঠিক তথ্য গোপনের দায়ে সদ্য ঘোষিত, ১০-০১-২০২২ ইং তারিখে ইস্যুকৃত, পূর্ণাঙ্গ কমিটির পদ পদবীর ব্যবহার ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, সুচিকিৎসা ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে চলমান রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ ব্যতিরেকে সংগঠনের গঠন তান্ত্রিক কর্যক্রম স্থগিত ঘোষণা করা হলো।

এমতাবস্থায়, তদন্ত সাপেক্ষে সেসব অসঙ্গতি দূরীভূত করে স্বল্প সময়ের মধ্যে কমিটি পুনঃপ্রকাশিত হবে।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল আজ এই সিদ্ধান্ত অনুমোদন করেন

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ