আর কে ওসমান আলী - নিজস্ব প্রতিনিধি। - (Dinajpur)
প্রকাশ ১৫/০১/২০২২ ০৫:২০এ এম

ঘোড়ার গাড়িতে ঝাল মুড়ি বিক্রি করে স্বাবলম্বী আনসার আলী

ঘোড়ার গাড়িতে  ঝাল মুড়ি বিক্রি করে স্বাবলম্বী আনসার আলী
ad image
ঝাল মুড়ি, ছোট বড় সববয়সী মানুষের প্রিয় খাবার, পৃথিবীতে ঝাল মুড়ি খেতে পছন্দ করেন না এমন মানুষ কমই আছে। আর যদি সুস্বাদু ঝাল মুড়ি হয় তাও আবার ঘোড়ার গাড়িতে বিক্রি করে তাহলে তো কোন কথাই নেই। বলছি ব্যাতিক্রম এই ঘোড়ার গাড়িতে ঝাল মুড়ি বিক্রি করা আনসার আলী কথা। আনসার আলীর বাসা দিনাজপুরে বিরামপুর উপজেলার মুকন্দপুর ইউনিয়নের কেসবপুর গ্রামে । যার ঘোড়ার গাড়িতে থাকা দোকানে প্রতিদিন ঝাল মুড়ি বিক্রি হয় দুই থেকে তিন হাজার টাকা। প্রায় ৭ বছর থেকে ঘোড়ার গাড়িতে করে ঝাল মুড়ি বিক্রি করেই এখন স্বাবলম্বী তিনি।

আনসার আলী জানান,কাঁচা মরিচ, পেঁয়াজ, রসুন, সরিষার তেল দিয়ে অত্যন্ত মুখরোচকভাবে মুড়ি মাখিয়ে গ্রাহকদের আকৃষ্ট করছেন তিনি। শুধু মকুন্দপুর নয় উপজেলার বিভিন্ন এলাকায় তিনি ঘোড়ার গাড়ি করে ঝাল মুড়ি বিক্রি করেন । বিকেল থেকে রাত পর্যন্ত তার দোকানে ঝাল মুড়ি বিক্রি হয় ৪শ-৫শ প্লেট।

ঝাল মুড়ি খেতে আসা ফারুক,আরিফ,ময়না বলেন, আনসার আলীর হাতের মাখা মুড়ির কোন তুলনাই করা যায়না । যে একবার খাবে তাকে পুনরায় আসতে হবে তার দোকানে ঝাল মুড়ি খেতে। তার হাতের ঝালমুড়ি না খেলে যেন মানুষের দিনেই কাটে না। সবচেয়ে মজার ব্যাপার হলো তিনি ঘোড়ার গাড়ি করে মুড়ি মাখা বিক্রি করে।তার দোকান খোলা থেকেই যেন সিরিয়াল দেয়া শুরু হয় আর ঝাল মুড়ি শেষ না হওয়া পর্যন্ত সিরিয়াল থাকে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ