Milon Hossain - (Naogaon)
প্রকাশ ১৫/০১/২০২২ ০৫:২৪এ এম

YouTuber: বর্তমান বাংলাদেশের তরুন সফল ইউটিউবার " তারেকুল ইসলাম মাইন "

YouTuber: বর্তমান বাংলাদেশের তরুন সফল ইউটিউবার " তারেকুল ইসলাম মাইন "
ad image
ইউটিউব নামটির সাথে পরিচিত নয় এমন মানুষ হয়ত নেই বললেই চলে। বলা হয়ে থাকে ইউটিউবে এমন কোনো ভিডিও নেই যে পাওয়া যায় না। আপনি যা জানতে চান অথবা যা শিখতে চান শুধু সার্চ দিলেই পেয়ে যাবে মুহূর্তের মধ্যেই।দিন দিন ভিডিওর সংখ্যা বেড়ে যাচ্ছে।

এক গবেষণায় বলা হয়েছে বর্তমানে ইউটিউবে এত ভিডিও আছে যে আপনি যদি টানা ১ হাজার বছর বসে ভিডিও গুলো দেখেন তাহলেও দেখে শেষ করতে পারবেন না।এসব ভিডিও যারা দেয় তাদেরকে বলা হয় কন্টেন্ট ক্রিয়েটর। আমরা কথা বলেছিলাম ঠিক এমনই একজন কন্টেন্ট ক্রিয়েটরের সাথে নাম তারেকুল ইসলাম মাইন্।

তরুণ প্রজন্মের মধ্যে সাড়া জাগিয়েছেন দেশের নতুন ইউটিউবার "তারেকুল ইসলাম মাইন্" অল্প বয়সেই পেয়েছেন সফলতা। তার ইউটিউব চ্যানেল "Tarekul Official Music" তিনি একজন সফল ইউটিউবার, মিউজিক্যাল আর্টিস্ট ও গ্রাফিক্স ডিজাইনার। নিজেই বিভিন্ন সচেতনতামূলক ভিডিও ও বলিউড গান রিমিক্স তৈরি করেন, আবার নিজেই এডিট করে ইউটিউবে পাবলিশ করেন।

তার পুরো নাম তারেকুল ইসলাম, (English : Tarekul Islam) কিন্তু সবাই তাকে চেনেন তারেকুল ইসলাম মাইন্ (English : Tarekul Islam Main) নামেই। তিনি টাংগাইল মধুপুরের বোয়ালি গ্রামে ১৯৯৮ সালের ২৮ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। বাবা মো : রুবেল একজন গার্মেন্টস ব্যবসায়ী ও মা তাহেরা বেগম একজন গৃহিণী।

আই নিউজ বিডি তার সফল হওয়ার পিছনের গল্প জানতে চাইলে তিনি বলেন : আসলে একজন ইউটিউবার হিসেবে আমি মনে করি সবসময় নিজের ইচ্ছাশক্তি এবং মনের কথাগুলো শুনা উচিত। আর কখনো ধৈর্যহারা হওয়া যাবে না সবসময় নিজের লক্ষ্যের দিকে এগিয়ে যেতে হবে। শুরুতে হয়ত আপনি এত অনেক বেশি হতাশায় ভুগবেন কিন্তু লেগে থাকুন সফলতা একদিন না একদিন আসবেই।

তারেকুল ইসলাম মাইন্ বলেন তিনি ছোটবেলা থেকেই ঘরকুনো স্বভাবের ছিল। ফলে তাকে নিয়ে অনেকেই ঠাট্টা করতো। কিন্তু তার এই ঘরকুনো স্বভাবই যেন আশীর্বাদ। ঘরে থেকেই তিনি ইউটিউব দেখে ভিডিও এডিটিং ও গ্রাফিক্স ডিজাইন শেখেন। পাশাপাশি নিজেই বলিউড রিমিক্স ভিডিও তৈরি করে নিজের ইউটিউব চ্যানেল ‘Tarekul Official Music’ এ আপলোড দেন। পাশাপাশি তিনি বর্তমানে অভিনয় করেন। তার অভিনীত শর্ট ফিল্ম "বি ফোর বাটপার" মিউজিক ভিডিও "লকডাউন সালামি" "শীতকাল সং" "শীতকাল সং ২" "তাহেরি সং" ইত্যাদি।

অভিনয়ের জগতে কিভাবে আসলেন, এমন প্রশ্নের জবাবে তারেকুল ইসলাম মাইন্ বলেন ‘আমি মধ্যবিত্ত পরিবারের ছেলে। আমার এক বন্ধুর কথায় আমি প্রথম ইউটিউবে কাজ শুরু করি। তারপর আমার কিছু ভাইয়ের সাথে পরিচয় হয় তারপর থেকে আমি বিভিন্ন মিউজিক বাংলা ও হিন্দি ইউটিউব চ্যানেলে কাজ করি, সেখান থেকে আমাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ