আসাদুজ্জামান শেখ (সোবহান) - (Bagerhat)
প্রকাশ ১২/০১/২০২২ ০২:২৭পি এম

Science fair: বাগেরহাট সদর উপজেলায় দুইদিন ব্যাপি বিজ্ঞান মেলার উদ্ভোধন

Science fair: বাগেরহাট সদর উপজেলায় দুইদিন ব্যাপি বিজ্ঞান মেলার উদ্ভোধন
ad image
বাগেরহাটে ৪৩তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে দুইদিন ব্যাপি বিজ্ঞান মেলা-২০২২ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে বাগেরহাট সদর উপজেলা পরিষদ চত্বরে এই মেলার শুভ উদ্বোধন করা হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এর শুভ উদ্ভোধন করেন।

এ সময় বাগেরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আজগর আলীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

দুইদিন ব্যাপি এই বিজ্ঞান মেলায় বাগেরহাট সরকারি পিসি কলেজ, বাগেরহাট কামিল মাদ্রাসা এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১৭টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহন করেছেন। দুইব্যাপি এই মেলা বৃহস্পতিবার বিকালে শেষ হওয়ার কথা রয়েছে।

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম বলেন,শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক করা ও করোনাকালীন হাতাশ কাটিয়ে ওঠার জন্য এই বিজ্ঞান মেলা মূখ্য ভূমিকা পালন করবে। দুইদিন ব্যাপি এই মেলায় শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান বিষয়ক উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার ব্যবস্থা রয়েছে।

এছাড়া মেলায় অংশগ্রহনকারীদের মধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক দুই ক্যাটাগরীর ৬টি প্রতিষ্ঠানকে পুরুস্কৃত করা হবে বলেও তিনি জানান।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ