Motior Rahman Sumon - (Mymensingh)
প্রকাশ ১০/০১/২০২২ ১০:৫৫এ এম

Campus: বিশ্ববিদ্যালয়ে ট্রেন থামা চাই

Campus: বিশ্ববিদ্যালয়ে ট্রেন থামা চাই
ad image
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ঠিক মাঝ বরাবর দিয়ে অতিক্রম করেছে ময়মনসিংহ হতে ঢাকাগামী রেলস্টেশনটি। পূর্বে থেকেই বিশ্ববিদ্যালয়ে রয়েছে একটি প্লাটফর্ম। ৮০ এর দশকের কোন এক ঘটনায় স্টেশনটি বন্ধ হয়ে যায়। পৃথিবীর বিভিন্ন প্রান্তে কত ঘটনায় ঘটে, বাংলাদেশেও ঘটছে কত ঘটনা। তাই বলে কি বন্ধ হয়ে গেছে?

প্রতি সপ্তাহেই থাকে চাকরী পরীক্ষা। পরীক্ষার জন্যে যেতে হয় ঢাকায়। সকাল ১০ টায় পরীক্ষা থাকলে ময়মনসিংহ রেলস্টেশন এ ভোর চারটার ট্রেন ধরতে হয়। এই ট্রেনটি ময়মনসিংহ থেকে ছেড়ে ৮ টা, ৮:৩০ টার মধ্যে ঢাকা পৌঁছে।

বিশ্ববিদ্যালয় থেকে রাত ৩ টায় স্টেশনের উদ্দেশ্যে রওনা দিতে হয়, পাওয়া যায় না কোন যান অটো কিংবা রিক্সা। এতো রাতে থাকে ছিনতাইয়ের ভীতি। একই রকমভাবে ঢাকা থেকে আসার সময় রাত ১০ টা অতিক্রম করে ময়মনসিংহ স্টেশনে পৌঁছাতে। এসে পাওয়া যায় না হোটেলের খাবার।

নিজের চোখের সামনে দিয়ে বিশ্ববিদ্যালয় অতিক্রম করলো ট্রেন, দেখলাম চেয়ে চেয়ে হল গুলোর লাইট, বাকৃবির নীরব-নিঃস্তব্ধ প্লাটফর্ম। কিন্তু ট্রেন থেকে নামতে পারলাম না, কেন ট্রেন থামে না ভার্সিটিতে, কত শত শিক্ষার্থীর কষ্ট কেউ কি নেই বুঝবার? বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

মতিউর রহমান সুমন
পরিবেশ বিজ্ঞান বিভাগ
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ