Abu Sadek Muhammad Nayeem - (Chattogram)
প্রকাশ ০৯/০১/২০২২ ০৩:৫৯পি এম

Rajshahi: ১০ মাসের শিশুকে একসাথে টিকার ৪টি ডোজ প্রদান

Rajshahi: ১০ মাসের শিশুকে একসাথে টিকার ৪টি ডোজ প্রদান
ad image
রাজশাহী মহানগরীর ১৯ নম্বর ওয়ার্ডে এক নগর স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে সুমাইয়া নামের ১০ মাসের এক শিশুকে একসাথে ৪টি টিকার ডোজ দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। রাজশাহী সিটি কর্পোরেশনের ঐ নগর স্বাস্থ্যকর্মী ও অন্যান্যরা টিকা দেওয়ার ঐসময়ে মোবাইলে গল্পে মেতেছিলেন।

এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে চার স্বাস্থ্যকর্মীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন। সাময়িক বরখাস্তরা হলেন,নগরস্বাস্থ্যের মাঠকর্মী জোসনা,শিল্পী,তহমিনা ও সুপারভাইজার আজাহার আলী।

স্থানীয়রা জানান, রোববার (৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে ছোটবন গ্রাম এলাকার শেখ রাসেল শিশু পার্কের পাশে আরবান নগরস্বাস্থ্য ক্লিনিকে টিকা দেওয়া হচ্ছিলো। সে সময় আসাম কলোনীর সাদ্দাম হোসেনের মেয়ে শিশু সুমাইয়াকে টিকা দিতে নিয়ে আসেন শিশুর মা।

সাদ্দাম হোসেন জানান,তার ১০ মাসের মেয়ে সুমাইয়াকে গত বছরের ২৩ জুন টিকার তৃতীয় ডোজ দেওয়া হয়েছিল।

গত ১২ ডিসেম্বর টিকার চতুর্থ ডোজ দেওয়ার কথা ছিল। তারা রাজশাহীতে না থাকার কারণে সেসময় তাদের সম্তানকে টিকা দিতে পারেননি। আজ শিশুটিকে নিয়ে টিকা দিতে যায় তার স্ত্রী। সেখানে একটি টিকার পরিবর্তে ৪টি টিকা একসাথে দিয়ে দেন সেখানকার দায়িত্বরত স্বাস্থ্যকর্মী। অতিরিক্ত টিকা দেওয়ার কারণে তার বাচ্চার জ্বর আসে।

টিকা প্রদানকারী সুপারভাইজার আজাহার আলী বলেন, আমি কেন্দ্রে ছিলাম না। অন্য একটি কেন্দ্রে টিকা প্রদানের জন্য গিয়েছিলাম। এটি ভুলবশত এক স্বাস্থ্যকর্মী নিবন্ধন খাতা ও ট্যাব না দেখে বাচ্চাটিকে টিকা প্রদান করেছেন।

রাসিকের প্রধান কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম বলেন, এ ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ