হাসান আল মাহমুদ - (Dhaka)
প্রকাশ ০৯/০১/২০২২ ০৩:১২পি এম

Writers Forum: লেখক ফোরামের একগুচ্ছ কর্মসূচি গ্রহণ ‘সাহিত্য ও আনন্দ ভ্রমণ’ ফেব্রুয়ারিতে ..

Writers Forum: লেখক ফোরামের একগুচ্ছ কর্মসূচি গ্রহণ ‘সাহিত্য ও আনন্দ ভ্রমণ’ ফেব্রুয়ারিতে ..
ad image
গত ৮ জানুয়ারি শনিবার সন্ধ্যায় রাজধানীর পুরানা পল্টনে বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতি-সাধারণ সম্পাদকসহ নির্বাহী কমিটির ২১জন সদস্য উপস্থিত ছিলেন। সভায় নতুনদের দায়িত্ব বুঝিয়ে দেওয়া ও পরিচয়পর্বসহ কিছু গুরুত্বপূর্ণ কর্মসূচি গ্রহণ করা হয়।

আগামী ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে ফোরামের উদ্যোগে দিনব্যাপী বার্ষিক সাহিত্য ও আনন্দ ভ্রমণ আয়োজনের সিদ্ধান্ত হয়। সেজন্য তিন সদস্যের একটি উপকমিটি গঠন করা হয়। করোনা পরিস্থিতি বিবেচনা করে অচিরেই এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। ফোরামের উদ্যোগে একটি ‘ইসলামি লেখক অভিধান’ প্রণয়নেরও সিদ্ধান্ত হয়। সেজন্যও পাঁচ সদস্যের একটি উপকমিটি গঠন করা হয়। অচিরেই এ বিষয়ে বিস্তারিত ঘোষণা আসবে।

এছাড়া ফোরাম সদস্যদের লেখালেখি চর্চার জন্য অচিরেই একটি ফেসবুক গ্রুপ চালু করা, আগামী ফেব্রুয়ারিতে একটি গ্রন্থসমালোচনা অনুষ্ঠান করা এবং ঢাকা ও ঢাকার বাইরে নিয়মিত লেখালেখি কর্মশালা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়।

সভায় উপস্থিত ছিলেন- লেখক ফোরামের সভাপতি মুনীরুল ইসলাম, সহ-সভাপতি মুহাম্মদ আবদুল মুমিন ও রোকন রাইয়ান, সাধারণ সম্পাদক আমিন ইকবাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আনছারী ও সায়ীদ উসমান, অর্থ সম্পাদক এমদাদুল হক তাসনিম, সহ-অর্থ সম্পাদক উবায়দুল হক খান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক সাদ আবদুল্লাহ মামুন, প্রশিক্ষণ সম্পাদক মিযানুর রহমান জামীল, গবেষণা সম্পাদক নকীব মাহমুদ, প্রকাশনা সম্পাদক রেজা হাসান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মঈনুদ্দীন খান তানভীর, প্রচার সম্পাদক হাসান আল মাহমুদ, দফতর ও পাঠাগার সম্পাদক হাবীবুল্লাহ সিরাজ, নির্বাহী সদস্য জুবায়ের রশীদ, আবদুল্লাহ ফিরোজী, হেলাল উদ্দিন হাবিবী, নূর মুহাম্মদ রাহমানী, সাঈদ আবরার এবং ইয়াহইয়া মাহমুদ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ