এসএম হাসান আলী বাচ্চু - (Satkhira)
প্রকাশ ০৯/০১/২০২২ ০৮:৫৫এ এম

New Muslim A: Rahim: তালার পথে পথে ঘুরছেন নব মুসলিম আ:রহিম

New Muslim A: Rahim: তালার পথে পথে ঘুরছেন নব মুসলিম আ:রহিম
ad image
সনাতন ধর্ম হতে ইসলামের প্রতি আকৃষ্ট হয়ে ইসলাম ধর্ম গ্রহন করে পথে পথে ঘুরছেন আব্দুর রহমান। এবিষয়ে একটি ঘর পাওয়ার জন্য স্থানীয় সংসদ সদস্য মহদ্বয় ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের সুপারিশকৃত আবেদন উপজেলা নির্বাহী অফিসে জমা দিয়েও এখনো একটি ঘর তার কপালে জোটেনি।

জানা যায়,তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের হাজরাকাটী গ্রামের আব্দুর রহিম ২০০৬ সালে সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করেন। তার পূর্বের নাম সুকুমার দাস। ইসলাম ধর্ম গ্রহন করায় পারিবারিক জমিতে ঠাই হয়নি তার পরিবারের সদ্যদের।

একটি পুত্র সন্তান ও স্ত্রী কে নিয়ে হাজরাকাটি গ্রামের কেসমত সরদারের বাড়িতে আশ্রয় নিয়েছিলেন সল্পদিনের জন্য। কিন্তু বিধিবাম সেখানেও তার ঠাই না হওয়ায় এখন পথে পথে ঘুরছেন এই নবমুসলিম পরিবারটি। সরকার প্রদত্ত একটি ঘর পাওয়ার জন্য স্থানীয় সংসদ সদস্য এ্যাড মুস্তফা লুৎফুল্লাহ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার এর সুপারিশকৃত একটি আবেদন বেশ কিছু দিন আগে জমা দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে। কিন্তু তার ভাগ্য এখনো একটি সরকারী ঘর জোটেনি।মাথার উপর ঘর না থাকায় পথে পথে ঘুরছেন পরিবারটি।

এ বিষয়ে নব মুসলিম আব্দুর রহিম জানান, ইসলাম ধর্ম গ্রহণের পর থেকে কেসমত ভাইয়ের বাড়িতে বসবাস করতাম। এখন কেসমত সরদারের পরিবারের সদস্যরা বাড়িতে ফিরে আসায় আমার পরিবার এখন আর সেখানে বসবাস করতে পারছে না। একটি আবেদন করেছিলাম ঘর পাওয়ার জন্য কিন্তু সেটিও এখন পায়নি।আমি আমার মাদ্রাসা পড়–য়া পুত্র সন্তান ও স্ত্রী কে সাথে নিয়ে এখন পথে পথে ঘুরছি।

খলিলনগর ইউপি চেয়ারম্যান প্রভাষক প্রণব ঘোষ জানান,নব মুসলিম আব্দুর রহিমসহ ভূমিহীন অনেককে ঘর দেওয়ার চেষ্টা অব্যাহত আছে। কিন্তুতেমন খাসজমি না পাওয়ায় তাকে এখন ঘর দেওয়া যাচ্ছে না।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ