মো: এমদাদুল হক শ্রাবণ - (Dhaka)
প্রকাশ ০৯/০১/২০২২ ০৭:১৪এ এম

Babytube: শিশুদের সুস্থ ভিডিও কন্টেন্ট দেখতে বেবিটিউবের প্রয়োজনীয়তা

Babytube: শিশুদের  সুস্থ ভিডিও কন্টেন্ট দেখতে বেবিটিউবের প্রয়োজনীয়তা
ad image
শিশুদের জন্য বাংলাদেশী কয়েকজন উদ্যোক্তার তৈরী নতুন সাইট ‘বেবিটিউব’। বেবিটিউবে নিরাপদে ভিডিও দেখতে পারবে বলে দাবি করেছেন বেবিটিউবের পাবলিক রিলেশন বিভাগের প্রধান মাইনুল ইসলাম।

তিনি বলেন, ভার্চুয়াল লাইফ আমাদের স্বাভাবিক জীবনের সঙ্গে যেমন জড়িয়ে গেছে তেমনি হয়েছে আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ। এটি যেমন আমাদের জীবনের সঙ্গে জড়িয়ে গিয়েছে ঠিক তেমনি জড়িয়েছে আমাদের সমাজ ও পরিবারের শিশু কিশোরদের জীবনেও। অনলাইনে বা ইন্টারনেটে যেমন সুবিধা পাওয়া যাচ্ছে, তেমনি এখানে রয়েছে কিছু খারাপ দিক।

এ মহামারী সময়ে আমরা যেমন একদিকে নতুন জীবনের সাথে অভ্যস্ত হয়ে উঠেছি ,তেমনি অন্যদিকে নানা শঙ্কাও ডালপালা মেলছে আমাদের শিশুদের নিয়ে।তারা ঠিক মতো বেড়ে উঠছে তো অনলাইনে কী দেখছে তারা, কী শিখছে এসব প্রশ্নের উওর নিয়ে আপনাদের জন্য এগিয়ে এসেছে বেবিটিউব।

মাইনুল ইসলাম বলেন, ইউনিসেফের তথ্যমতে, প্রতিদিন ১ লাখ ৭৫ হাজারের ও বেশি শিশু প্রথম বারের মতো অনলাইন জগতে প্রবেশ করে। জাতিসংঘের শিশুবিষয়ক এ সংস্থাটি জানিয়েছে যে, ডিজিটাল দুনিয়ায় এ প্রবেশ তাদের সামনে উপকার ও সুযোগের বিশাল দ্বার উন্মোচন করে। তবে একই সঙ্গে তাদের ঝুঁকি ও ক্ষতির মুখেও ফেলে। যার মধ্যে সবচেয়ে ঝুঁকি হচ্ছে ভিডিও শেয়ারিং সাইটে এডাল্ট,বিকৃত ও শিশুদের অনুপযোগী কন্টেন্ট।

তিনি আরও বলেন, বিশেষজ্ঞরা বলছেন, শিশুরা ইউটিউবে কী দেখছে সেটা অভিবাবকদের লক্ষ্য রাখতে। কিন্তু কতক্ষণ একটা শিশুকে পাহারা দিয়ে রাখা যায়?
বেবিটিউবে শিশু কিশোরদের উপযোগী সব ধরনের ভিডিও কন্টেন্ট রয়েছে এবং কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য রয়েছে সহজ শর্তে মনিটাইজেশন সিস্টেম।

নতুন প্রজন্ম নিরাপদ না থাকলে দেশ নিরাপদ থাকবে না, ভবিষ্যত ও নিরাপদ হবে না। তাই আসুন আমাদের পরবর্তী প্রজন্মকে নিরাপদ রাখতে তাদের সুন্দর সুস্থ নিরাপদ ও বিনোদন মূলক একটা প্লাটফর্ম বেবিটিউবে যুক্ত করি, যেটি শতভাগ নিরাপদ শিশুদের জন্য।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ