Mahbub Sarker - (Comilla)
প্রকাশ ০৩/০১/২০২২ ০২:০৩পি এম

আমিরাতে প্রবাসী সাংবাদিকদের মিলন মেলায় লাল-সবুজের বাংলাদেশকে বিশ্ব

আমিরাতে প্রবাসী সাংবাদিকদের মিলন মেলায়  লাল-সবুজের বাংলাদেশকে  বিশ্ব
ad image
সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত বাংলাদেশী গণমাধ্যমকর্মীদের মিলন মেলায় লাল-সবুজের বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরার অঙ্গীকার।

২০২২ সালের শুরুতে নতুন বছরের সূচনায় সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত গণমাধ্যমকর্মীরা ঐক্যবদ্ধ প্রয়াসের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন একখণ্ড বাংলাদেশকে। কাঁধে কাঁধ মিলিয়ে সকল প্রকার মতপার্থক্য ভুলে প্রিয় বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরার অঙ্গীকার করলেন বাংলাদেশী এইসব কলম সৈনিকরা।এই ঐক্য কোন সংগঠনের ব্যানারে নয়। আয়োজনের একমাত্র পরিচয় ছিল আমরা বাংলাদেশী গণমাধ্যম কর্মী।এই আহবানের স্বতঃস্ফূর্তভাবে হাজির হয়েছিলেন আমিরাতের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে থাকা প্রিন্ট,ইলেকট্রনিক্স,এবং অনলাইন মিডিয়ার এক ঝাক কলম সৈনিক।

শারজাাহের একটি রেস্তোরার প্রান্তরে, রবিবার বিকাল জুড়ে প্রতিটি কলাম সৈনিকের আত্মপ্রত্যয়ে ছিল মাতৃভূমির গৌরব গাঁথা ইতিহাসের গল্প। এই গল্প শোনার সারথি হয়েছিলেন বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বি এম জামাল হোসাইন। দুপুর ১২ থেকে গণমাধ্যম কর্মীরা লাল টি-শার্ট পরে মিলন মেলায় হাজির হয়েছিলেন। দুপুর দুইটায় যখন সবুজ পাঞ্জাবি পরে কন্সাল জেনারেল বি এম জামাল হোসাইন অনুষ্ঠান স্থলে আসেন তখন লাল-সবুজের মিশ্রণ ঘটে। নানারকম প্রতিযোগিতার পাশাপাশি গণমাধ্যম কর্মীদের সাথে প্রাণবন্ত আলোচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বি এম জামাল হোসাইন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ৫২ টিভির বার্তা সম্পাদক তিশা সেন। শুরুতে স্বাগত বক্তব্য নিয়ে নিয়ে আসেন সময় সংবাদ এর আমিরাত প্রতিনিধি ও বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শিবলী সাদিক। মিলন মেলা নিয়ে বক্তব্য রাখেন প্রবাসী সাংবাদিক সমিতির সভাপতি ও একুশে টিভির প্রতিনিধি সাইফুল ইসলাম তালুকদার, আর টিভি প্রতিনিধি মাহবুব হাসান হৃদয়, দুর্জয় টিভির সম্পাদক এবং প্রসাসের সাবেক সাধারণ সম্পাদক এমএ মুছা,বাংলা টিভি ও কালের কণ্ঠের প্রতিনিধি এবং প্রসাস সাধারণ সম্পাদক আব্দুল মান্নান,৭১ টিভির প্রতিনিধি ও ৫২ টিভির সম্পাদক লুৎফুর রহমান, বাংলা টিভির দুবাই ও উত্তর আমিরাত প্রতিনিধি শেখ ফয়সাল সিদ্দিকী ববি, দৈনিক পূর্বকোণের প্রতিনিধি নাসিম উদ্দিন আকাশ, নিউজ২৪ এর প্রতিনিধি আব্দুল আলিম সাইফুল,মাই টিভির প্রতিনিধি শামসুর রহমান সোহেল, ৫২ টিভির বার্তা প্রধান আমিনুল হক , সি প্লাস টিভির আমিরাত প্রতিনিধি ইশতিয়াক আসিফ, বাংলাদেশ সমাচারের চট্টগ্রামের বিশেষ প্রতিনিধি গিয়াস উদ্দিন সিকদার, এটিএন বাংলার প্রতিনিধি ওবায়দুল হক মানিক, একাত্তর টিভির ফটোসাংবাদিক জাবেদ আহমদ, কে টিভির প্রতিনিধি নুরুল্লাহ খান, সি এন এন বাংলার প্রতিনিধি ওসমান চৌধুরী, বংগটিভির প্রতিনিধি মোহাম্মদ সেলিম, এসএনটিভির প্রতিনিধি মামুন মাহিন, কেটিভির মৌলভীবাজার প্রতিনিধি সাইফুল আলম সুমন
অনুষ্ঠানে কনসাল জেনারেল বি'এম জামাল হোসেন বলেন-সাংবাদিকরাই পারেন সমাজের অসংগতি তোলে ধরে সমাজের পরিবর্তন আনতে। এ জন্য সাংবাদিকদের মেধা আর পেশাগতদায়িত্ব পালনে সচেষ্ট থাতকে হবে। এ সময় তিনি অপসাংবাদিকতাকে নিরুৎসাহিত করতে সকলের প্রতি আহবান করেন।

অনুষ্ঠানে সাংবাদিকদের পক্ষ থেকে কনসাল জেনারেলকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে সাংবাদিকতার মান উন্নয়নে স্ক্রিপ্ট লেখা প্রতিযোগিতা, ফটোগ্রাফি প্রতিয়োগিতা ও টেলিভিশন সাংবাদিকতা প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তোলে দেন কনসাল জেনারেল।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ