julfikar ali
প্রকাশ ২৬/১২/২০২১ ০৮:১৭এ এম

Kalaroa border: কলারোয়া সীমান্তে ভারতে ১০পিচ সোনা পাচারের ঘটনায় ৩জনকে জিজ্ঞাসাবাদ, ৬জন পলাতক

Kalaroa border: কলারোয়া সীমান্তে ভারতে ১০পিচ সোনা পাচারের ঘটনায় ৩জনকে জিজ্ঞাসাবাদ, ৬জন পলাতক
ad image
কলারোয়া সীমান্তে ভারতে ১০পিচ সোনা পাচারের ঘটনায় ৩জনকে বিজিবি জিজ্ঞাসাবাদ করেছে।

এসময় বিজিবির উপস্থিত টের পেয়ে ৬জন চোরাচালানী পালিয়ে গেছে। কাকডাঙ্গা বিওপির বিজিবি সদস্যরা তাদের খুজছে বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে-গত ২১ডিসেম্বর কলারোয়া উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের কাঁকডাঙ্গা সীমান্তের কুটিবাড়ীতে।

সীমান্তের একটি সূত্রে জানা গেছে- গাড়াখালী গ্রামের আশরাফুল, আক্তারুল ও মাসুম দীর্ঘ দিন ধরে ভারতে স্বর্ণ পাচার করে আসছে। তাদের ২০ পিচ সোনার বার জোন তরিকুল ইসলামের মাধ্যমে ভারতে পাচার কালে একটি গ্রæপ জানতে পারে।

পরে ওই জোনের এর পিতা মান্নান কবিরাজকে ডেকে নিয়ে ১০পিচ সোনার বার জোরপূর্বক ছিনিয়ে নেয়।

আর বাকী ১০পিচ সোনার বার জোন তরিকুল ইসলাম ভারতে পারচার করে দেয়। এঘটনা এলাকায় জানা জানি হলে কাঁকডাঙ্গা বিওপির কমান্ডার গাড়াখালী গ্রামে ইব্রাহিম, মান্নান কবিরাজ ও এক নেতাকে বিজিবি ক্যাম্পে ঘটনার বিষয়ে জানতে ডেকে নিয়ে আসেন এবং স্বর্ণ উদ্ধারের চেষ্টা করেন।

এঘটনায় এলাকায় মুহুতের মধ্যে ছড়িয়ে পড়লে সীমান্তের চোরাচালানী মাসুম, ইব্রাহিম, তরিকুল, মান্নান, আশরাফুল, আক্তারুল বিজিবির গ্রেফতার এড়াতে তারা এলাকা ছেলে পালিয়ে বেড়াচ্ছে।

এদিকে চোরাচালানীরা গাড়াখালীর রাস্তার মুখের একটি ঘরে সর্ব সময় আড্ডা দিতো বলে বিজিবির কাছে অভিযোগ রয়েছে। সেই ঘরটিতে বিজিবি নজরদারী শুরু করেছে। এদিকে এঘটনাকে কেন্দ্র করে এলাকায় বিজিবির টহল জোরদার করা হয়েছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ