Shahnewaz Zillu - (Coxsbazar)
প্রকাশ ১৫/১২/২০২১ ১০:৩৪এ এম

Sinha murder case: ওসি প্রদীপের বিরুদ্ধে দুদকের করা সম্পদ গোপনের মামলার চার্জ গঠন, জামিন নামঞ্জুর

Sinha murder case: ওসি প্রদীপের বিরুদ্ধে দুদকের করা সম্পদ গোপনের মামলার চার্জ গঠন, জামিন নামঞ্জুর
ad image
চার্জ গঠনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হলো টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ ও তাঁর স্ত্রী চুমকি কারণের। একইসাথে অভিযোগপত্র থেকে প্রদীপের অব্যাহতির আবেদন খারিজ ও জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালত এই আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মাহমুদুল হক মুঠোফোনে চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আদালত দুদকের দেওয়া চার্জশিটের গ্রহণযোগ্যতার শুনানি শেষে প্রদীপ ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। আগামী ১৭ জানুয়ারি থেকে সাক্ষ্যগ্রহণ শুরু হবে। একই সাথে ওসি প্রদীপের আইনজীবীরা অভিযোগপত্র থেকে তার নাম বাদ ও জামিনের জন্য আবেদন করেছিলেন। আদালত প্রদীপের অভিযোগপত্র থেকে অব্যাহতির আবেদন খারিজ ও জামিন নামঞ্জুর করেছেন। আজ (বুধবার) প্রদীপ কুমার দাশ আদালতে উপস্থিত থাকলেও স্ত্রী চুমকি এখনো পলাতক রয়েছেন বলৈ জানান দুদকের আইনজীবী মাহমুদুল হক।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৩ আগস্ট দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর তৎকালীন সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদি হয়ে প্রদীপ ও তাঁর স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মানি লন্ডারিংয়ের অভিযোগে মামলা করেন।

চলতি বছরের ২৬ জুলাই দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন ওসি প্রদীপ ও স্ত্রী চুমকির বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা মামলাটির চার্জশীট জমা দেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ