Md Tarik Hossan - (Rajshahi)
প্রকাশ ১৪/১২/২০২১ ০১:৫২এ এম

UP election: চারঘাটে আচরণবিধি লঙ্ঘনে এগিয়ে মেম্বার প্রার্থীরা

UP election: চারঘাটে আচরণবিধি লঙ্ঘনে এগিয়ে মেম্বার প্রার্থীরা
ad image
আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে রাজশাহী চারঘাট উপজেলার ৬টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনি দিন ঘনিয়ে আসায় এসব ইউনিয়নে জমে উঠেছে প্রার্থীদের ব্যাপক প্রচার-প্রচারণা। উপজেলা জুড়ে প্রার্থীদের পোস্টারে ও স্টিকারে ছেয়ে গেছে নির্বাচনী এসব এলাকা। তবে এ ক্ষেত্রে মানা হচ্ছেনা নির্বাচন অফিসের দেওয়া বিধি নিষেধ।

সরজমিনে দেখা যায়, প্রচার-প্রচারণায় ৫ নং চারঘাট ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে মেম্বার প্রার্থী মোঃ তজলুল হক, ভ্যানগাড়ী প্রতীক ও মোঃ সুমন আলী ফুটবল প্রতীক মোঃ গোলাম মোস্তফা মোরগ প্রতীক এবং মোঃ দুলাল হোসেন,টিউবওয়েল প্রতীক মোছাঃ হানুফা বেগম সৃযমৃখী প্রতীক প্রার্থীদের নির্বাচনী প্রচার প্রচারণায় মানতে দেখা যায়নি বিধি নিষেধ।

এসব এলাকার বিভিন্ন,বিদ্যালয়ের দেয়াল,ঘরের দেওয়াল, ঘরের টিন দোকানের শাটারে সহ বিভিন্ন স্থানে ফুটবল ও মোরগ ভ্যানগাড়ী টিউবওয়েল সৃযমৃখী মার্কার পোস্টার ও স্টিকার লাগানো হয়েছে।

এ বিষয়ে ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী মোঃ তজলুল হক জানান, সবাই তো লাগিয়েছে। তবে আমি দেখিনি ছেলে-পেলেরা কখন লাগিয়েছে। দ্রুতই এগুলো উঠিয়ে ফেলার ব্যবস্থা করবো।

আরেক প্রার্থী মোঃ সুমন আলী জানান, আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি আমার জানা রয়েছে। বিভিন্ন দেয়ালে যে সকল পোষ্টার লাগানো হয়েছে। সেগুলো আমার সমর্থনকারীরা অতি উৎসাহিত হয়ে লাগিয়ে ফেলেছে।

এলাকাবাসীরা জানান কে বা কারা এই পোস্টার লাগিয়েছে আমরা দেখিনি। (ফুটবল মার্কা) টিউবওয়েল ও মোরগ ভ্যানগাড়ী, সৃযমৃখী মার্কা পোস্টার লাগানো রয়েছে। এবিষয়ে বাড়ীর মালিকরা কিছুই জানেনা।

এব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ রবিউল আলম জানান, আমরা যে দিন প্রতীক দিয়েছি। সেদিন প্রার্থীদের আচরণবিধির বই দিয়েছি। আমি উপজেলার ৬টি ইউনিয়নের পর্যবেক্ষণে রয়েছি। মেম্বার প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘনের ঘটনাটি সরজমিনে গিয়ে দেখবো। পাশাপাশি ঘটনার সত্যতা পেলে এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ