Md. Azizar Rahman - (Dinajpur)
প্রকাশ ১৩/১২/২০২১ ০৩:৩৭এ এম

UP election: নির্বাচনে বিশৃঙ্খলা করলে কাউকে ছাড় দেওয়া হবে না- পুলিশ সুপার

UP election: নির্বাচনে বিশৃঙ্খলা করলে কাউকে ছাড় দেওয়া হবে না- পুলিশ সুপার
ad image
দিনাজপুরের খানসামা উপজেলায় ৪র্থ পর্যায়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আচরণবিধি ও আইন শৃঙ্খলা বিষয়ে উপজেলা পরিষদ কমপ্লেক্স হল রুমে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার আনোয়ার হোসেন, বিপিএম, পিপিএম(বার) ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন ও উপজেলার বিভিন্ন কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ। মতবিনিময় সভায় সভায় সভাপতিত্বে করেন, উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) রাশিদা আক্তার।

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সুন্দর পরিবেশকে বিনষ্টের চেষ্টা করলে, সে যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে বলে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন।

তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি, নির্বাচন সংশ্লিষ্টদের সদিচ্ছা থাকলে কোনও প্রকার অঘটন ঘটবে না। ভোট হবে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ। ইউপি নির্বাচনে বিপুল সংখ্যক বিজিবি, র‌্যাব, পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে।

কাউকে মারার কিংবা কারও পক্ষ নেওয়ার জন্য নয়। যাতে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়, সে জন্য তাদের মোতায়েন করা হবে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটকেন্দ্রে কেউ লুট করতে এলে পুলিশ বসে থাকবে না, পুলিশ কঠোর ব্যবস্থা নেবে।

তিনি বলেন, নাগরিকের ভোট, ভোটের সরঞ্জাম রক্ষা ও সংশ্লিষ্টদের নিরাপত্তার জন্য বিধান রয়েছে। নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে সরকার সব রকম ব্যবস্থা গ্রহণ করেছে। সন্ত্রাসী ও বিশৃঙ্খলাকারীদের ছাড় দেওয়া হবে না।

তিনি প্রার্থীদের উদ্দেশে বলেন, কারও দ্বীর্ঘশ্বাস নিয়ে নির্বাচিত হবেন না। নিজেদের গায়ে দ্বীর্ঘশ্বাস লাগতে দিয়েন না। আমরা কিন্তু কাউকে ছাড়বো না। ভোট সংশ্লিষ্টরা কোনও স্বজনপ্রীতি ও স্বজনের আপ্যায়ন ও পক্ষপাতপুষ্ট হলে কাউকে ছাড় দেওয়া হবে না।

ভোটাররা ভোটকেন্দ্রে যাতে অবাধে যেতে পারেন, তার সব ব্যবস্থা করা হচ্ছে। প্রিসাইডিং অফিসারদের উদ্দেশে তিনি বলেন, আপনারা সততা, দক্ষতা ও নিরপেক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করবেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি দেখবো আমরা। কিন্তু ভেতরের অবস্থা দেখবেন আপনারা। সবাই একসঙ্গে নিরপেক্ষ কাজ করলে ২৬ তারিখের নির্বাচন হবে সুষ্ঠু।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ