Md Saiful Islam - (Khagrachhari)
প্রকাশ ১২/১২/২০২১ ০৬:০৬এ এম

UP election: রামগড়ে স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাঁধা দেয়ার অভিযোগ

UP election: রামগড়ে স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাঁধা দেয়ার অভিযোগ
ad image
খাগড়াছড়ির রামগড় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৪র্থ ধাপে অনুষ্ঠিত ১নং রামগড় ইউপিতে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় বাঁধা, গাড়ি ভাংচুর, মারধর ও হুমকি প্রদানের অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (১২ ডিসেম্বর) উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে লিখিত এক পত্রে এ অভিযোগ জানান, আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী করিমুল হক মজুমদার।

অভিযোগে তিনি উল্লেখ করেন, নির্বাচনী আচরণ বিধি মেনে শান্তিপূর্ণ ভাবে তিনি তার প্রচারণা ও গণসংযোগ চালিয়ে আসছেন। গত ৯ ডিসেম্বর বৃহস্পতিবার উপজেলার ১নং রামগড় ইউপির বল্টুরামটিলা এলাকায় নির্বাচনী প্রচারণা চলাকালীন বিকেল আনুমানিক সাড়ে ৪টায় নৌকা প্রার্থীর সমর্থিত লোকজন তার নির্বাচনী গাড়িতে হামলা ও পোষ্টার-ব্যানার ছিনতাই করে। এছাড়া সেসময় আনারস সমর্থিত লোকজনের উপর হামলা ও ইট-পাটকেল নিক্ষেপ করে নৌকার লোকজন, যার ফলে আনারসের প্রচারণা চালানো সম্ভব হয়নি।

এছাড়া কলসিরমুখ এলাকায় নির্বাচনী প্রচারণা চালাতে গেলে নৌকার লোকজন মোটরসাইকেল বহর নিয়ে সেখানে গিয়ে বাঁধা প্রদান করে ও প্রচারের গাড়িতে অগ্নিসংযোগসহ মারধরের হুমকি প্রদান করে।

এ বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করে করিমুল হক মজুমদার নৌকা সমর্থিত লোকজন কর্তৃক যেকোন সময় বড় ধরনের দূর্ঘটনার আশঙ্কা প্রকাশ করে নির্বাচন কমিশনের কাছে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানান।

এ বিষয়ে জানতে চাইলে আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী করিমুল হক মজুমদার জানান, নৌকা সমর্থিত লোকজনের বাঁধার মুখে তিনি কোনভাবেই এ পর্যন্ত শান্তিপূর্ন ভাবে নির্বাচনী প্রচারণা বা গণসংযোগ করতে পারেন নি।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের একটি সূত্র অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করেছে।

উল্লেখ্য, আগামী ২৬ ডিসেম্বর সারাদেশের বিভিন্ন ইউপির সাথে ১নং রামগড় ও ২নং পাতাছড়া ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবার কথা রয়েছে। এর মধ্যে পাতাছড়া ইউপিতে প্রতিদ্বন্ধী প্রার্থী না থাকাই ইতিমধ্যেই বিনাভোটে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়ে গেছেন কাজী নুরুল আলম।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ