Shahnewaz Zillu - (Coxsbazar)
প্রকাশ ১০/১২/২০২১ ০৩:২২এ এম

Anti-Corruption Day: চকরিয়ায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন উপলক্ষ্যে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

Anti-Corruption Day: চকরিয়ায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন উপলক্ষ্যে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত
ad image
আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০২১ উপলক্ষে উপজেলা প্রশাসন চকরিয়া ও সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি, চকরিয়া কর্তৃক মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ৯ ডিসেম্বর ২০২১ ইংরেজি সকাল ১০ টায় উপজেলা পরিষদের সম্মুখে দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে মানববন্ধনের আয়োজন করে সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি, চকরিয়া। দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক), চকরিয়া, ব্রাক ও অন্যান্য সংগঠন উক্ত মানববন্ধনে অংশগ্রহণ করে। মানববন্ধন শেষে উপজেলা পরিষদ মিলনায়তন (মোহনা)’য় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব শামসুল তাবরীজ।

উপজেলা নির্বাহী অফিসার তাঁর বক্তব্যে বলেন, শুধুমাত্র মানববন্ধন ও আলোচনা সভার মাধ্যমে দিবস উদযাপন করলে দুর্নীতিরোধ হবেনা। দুর্নীতি প্রতিরোধে প্রয়োজন ব্যক্তির নৈতিক মূল্যবোধ জাগ্রত করা এবং সামাজিক আন্দোলন। যেহেতু দুর্নীতি একটি সামাজিক ব্যাধি সুতরাং সামাজিক আন্দোলনের মাধ্যমেই দুর্নীতিকে প্রতিরোধ করতে হবে। তিনি মানববন্ধন ও আলোচনা সভা আয়োজনের জন্য উপজেলা প্রশাসনের পাশাপাশি সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি, চকরিয়া, দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) ও অন্যান্য সংগঠনকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উক্ত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক), চকরিয়ার সভাপতি মোহাম্মদ নোমান, সচেতন নাগরিক কমিটির এরিয়া কোঅর্ডিনেটর মো. আবু বকর, উপজেলা শিক্ষা কর্মকর্তা অঞ্জন চক্রবর্তী, একাডেমিক সুপারভাইজার রতন বিশ^াস প্রমুখ। এছাড়া মানববন্ধন ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সচেতন নাগরিক কমিটি (সনাক), চকরিয়ার সভাপতি বুলবুল জান্নাত শাহিন, সনাকের অন্যান্য সদস্যবৃন্দ, স্বজন সদস্যবৃন্দ, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যবৃন্দ এবং বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ