Md Arifur Rahman - (Barisal)
প্রকাশ ০৯/১২/২০২১ ০২:০০এ এম

UP election: ভোট না দেওয়ায়, কাঁটাতার দিয়ে দুই পরিবারকে অবরুদ্ধ

UP election: ভোট না দেওয়ায়, কাঁটাতার দিয়ে দুই পরিবারকে অবরুদ্ধ
ad image
গত মাসের ২৮ নভেম্বর অনুষ্ঠিত শান্তিগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক ইউপি সদস্যকে ভোট না দেয়ার অভিযোগে কাটা তারের বেড়া দিয়ে দুই পরিবারকে অবরোধ করে রাখার অভিযোগ উঠেছে ইউপি নির্বাচনে পরাজিত এক সদস্য প্রার্থীর বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার শিমুলবাক ইউনিয়নের কাঁঠালিয়া গ্রামে। গত চার দিন ধরে রাস্তাটি বন্ধ হওয়ায় ভুক্তভোগী পরিবার ও তাদের গৃহপালিত গবাদি পশু নিয়ে বিপাকে পড়েছেন। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে পরিবারের লোকজনদের।

এঘটনার প্রতিকার চেয়ে ভুক্তভোগী পরিবারের সদস্য কাঁঠালিয়া গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে তৌফিক মিয়া শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে একটি লিখিত অভিযোগও দায়ের করেছেন।

অভিযোগসূত্রে জানা যায়, শিমুলবাক ইউনিয়নের কাঁঠালিয়া গ্রামের আব্দুল করিমের ছেলে কামাল হোসেন সদ্য সমাপ্ত তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে একজন ইউপি সদস্য পদপ্রার্থী ছিলেন। নির্বাচনে তিনি প্রতিপক্ষের কাছে পরাজিত হওয়ায় ভুক্তভোগী পরিবারের বিরুদ্ধে ভোট না দেয়ার অভিযোগ তোলেন।

গত রোববার (৫ ডিসেম্বর) সকাল ৯ টার সময় ওই বাড়ির একমাত্র চলাচলের রাস্তাটিতে কাটা তারের বেড়া দিয়ে বন্ধ করে দেন। এমনকি পরিবারটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি সদস্যদের অন্যত্র হতে নলকূপের পানি সংগ্রহ করতে বাধা দিচ্ছেন। এতে পরিবারের শিশু থেকে বৃদ্ধ কোনো সদস্যই জরুরি কাজে বাড়ি থেকে বের হতে পারছেন না।

তবে অভিযুক্ত কামাল হোসেন জানান, ‘তিনি তার জায়গায় বেড়া দিয়েছেন ফসল উৎপাদনের জন্য।’

শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনোয়ার উজ্জ জামান অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, ‘আজ সকালে অভিযোগ পেয়েছি। ইতোমধ্যে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।’

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ