হাসান আল মাহমুদ - (Dhaka)
প্রকাশ ০৮/১২/২০২১ ০৮:৪৪এ এম

savar: সাভারে সড়ক সংস্কার ও জলাবদ্ধতা নিরসনে মাদরাসার ছাত্র-শিক্ষকদের স্বেচ্ছাশ্রম

savar: সাভারে সড়ক সংস্কার ও জলাবদ্ধতা নিরসনে মাদরাসার ছাত্র-শিক্ষকদের স্বেচ্ছাশ্রম
ad image
সাভারে "যাদুরচর মাদরাসা রোড"-এর জলাবদ্ধতা নিরসন ও সড়ক সংস্কারে স্বেচ্ছাশ্রম দিয়েছে সাভারের জামিয়া সিদ্দীকিয়া যাদুরচর মাদরাসার ছাত্র-শিক্ষকগণ।

পানি নিস্কাশনের মটর, পাইপ, কোদাল, বেলচা, শাবল, বালতি, মগসহ অন্যান্য আসবাবপত্র নিয়ে আজ বুধবার (০৮ ডিসেম্বর ২১ইং) সকাল এগারোটায় এই মহতী কাজে নেমে পড়েন তারা।

মাদরাসাটির শিক্ষক ও সিনিয়র মুহাদ্দিস মুফতী আব্দুল্লাহ ফিরোজী জানান, এই রাস্তাটি দিয়ে আমাদের তিনটি প্রতিষ্ঠানের দেড় সহস্রাধিক ছাত্র-অভিভাবকসহ আরো কয়েকটি প্রতিষ্ঠানের ছাত্র-অভিভাবক ও এলাকাবাসী যাতায়াত করেন। পানি নিষ্কাশনের জন্য রাস্তায় কোনো ধরনের ড্রেন নেই। তাই বৃষ্টি হলেই পানি জমে চলাচলের অযোগ্য হয়ে যায় সড়কটি। এতে চরম দুর্ভোগে পড়তে হয় সবাইকে। এছাড়া সংস্কারের অভাবে সড়কটি সবার জন্য মারাত্মক কষ্টের কারণ হয়ে দাঁড়িয়েছে।

তিনি বলেন, আমাদের জামিয়ার মুহতামিম, আকাবিরে দেওবন্দের যোগ্য উত্তরসূরি, ইত্তিহাদুল উলামা সাভার উপজেলার নবনির্বাচিত সভাপতি হাফেজ মাওলানা আলী আকবর কাসেমী- এর উপস্থিতি ও সার্বিক দিক-নির্দেশনায় পানি নিষ্কাশন ও সড়কটি সাধ্যানুযায়ি সংস্কারের উদ্যোগ নেন।

তিনি জানান, দাওয়াত ও খেদমতের নিয়তে দীর্ঘদিন সংস্কারের অভাবে চলাচলের অনুপোযোগী হওয়া আমাদের মাদরাসার ছাত্র-শিক্ষক সবাই এই কাজে অংশ নেন।

সাভারের মুরব্বি আলেম জামিয়া সিদ্দীকিয়া যাদুরচরসহ কয়েক প্রতিষ্ঠানের মহাপরিচালক মাওলানা আলী আকবর কাসেমী জনগণের দুর্ভোগ লাঘবে সড়কটির আশু সংস্কারে আই নিউজ বিডির মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ