Manir Ahmed Azad - (Chattogram)
প্রকাশ ২৩/০১/২০২২ ১২:৩৬পি এম

Chittagong: লোহাগাড়ায় বাল্যবিয়ে বন্ধ করলেন এসিল্যান্ড

Chittagong: লোহাগাড়ায় বাল্যবিয়ে বন্ধ করলেন এসিল্যান্ড
ad image
চট্টগ্রামের লোহাগাড়ায় ১৭ বছরের কিশোরীর বিয়ে ঠেকালেন এসিল্যান্ড মো. মাসুদ রানা। আজ রবিবার দুপুরে এই দু’হাজার টাকা জরিমানা করে বিয়ে বন্ধ করেন। কিশোরীর নাম সাবেকুন্নাহার।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জানান, অপ্রাপ্ত কন্যার পরিবার প্রশাসনের নজর এড়িয়ে কলাউজানের ৮নং ওয়ার্ডের বাসিন্দা মফিজুর রহমানের কন্যার সাথে পুটিবিলার গৌড়স্হান এলাকার মুহাম্মদ আব্দুস সবুরের পুত্র প্রবাসী মুহাম্মদ আলমগীর (৩০) এর বিবাহ অনুষ্ঠান আয়োজন করে নাসিম পার্ক কমিউনিটি সেন্টারে। পুটিবিলা ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন মানিক ও স্থানীয় মেম্বার এর উপস্থিতিতে বিয়ে বন্ধ করে দেওয়া হয়। প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দিবেন না বলে অঙ্গীকার করেন।

তিনি আরও জানান, চেয়ারম্যান, মেম্বার, অভিভাবক ও স্থানীয় লোকজনকে বাল্যবিয়ের বিরুদ্ধে সচেতন করা হয় ও সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। কাজী সাহেবরা বাল্য বিয়ে রেজিস্ট্রি করলে লাইসেন্স বাতিল করে জেল জরিমানা করা হবে। বাল্য বিয়ে একটি সামাজিক অপরাধ, এ ধরনের কাজে জড়িত/ সহায়তাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অভিযানকালে পুটিবিলা ইউপির চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন মানিক, লোহাগাড়া থানার এসআই নুরুন্নবী, উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী, নয়ন দাশসহ আরো অনেকেই উপস্হিত ছিলেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ