Abdul Latif Moral - (Khulna)
প্রকাশ ৩০/১১/২০২১ ০৯:৫৬এ এম

Khulna: খুলনায় জলবায়ু পরিবর্ত সম্মেলন বিষয়ক মিট দ্যা প্রেস

Khulna: খুলনায় জলবায়ু পরিবর্ত সম্মেলন বিষয়ক মিট দ্যা প্রেস
ad image
জাতিসংঘের জলবায়ু পরিবর্তন সম্মেলন কপ-২৬ বিষয়ে পর্যালোচনা এবং স্থানীয় পর্যায়ে কর্মপরিকল্পনা বিষয়ক মিট দ্যা প্রেস অনুষ্ঠান আজ (মঙ্গলবার) দুপুরে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি)’র সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কেসিসি’র মেয়র তালুকদার আব্দুল খালেক।

সভাপতির বক্তৃতায় সিটি মেয়র বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল বেশি ক্ষতিগ্রস্ত হবে। বিশে^র সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকা ১০টি শহরের একটি হলো খুলনা। যেসকল দেশ জলবায়ু পরিবর্তনের জন্য বেশি দায়ি তাদেরকে এ বিষয়ক অভিযোজন ও প্রশমন প্রক্রিয়ার অর্থায়নে অন্তর্ভূক্ত করা প্রয়োজন।

অনুষ্ঠানে জাননো হয়, বিশ^ জলবায়ু সম্মেলনে খুলনা থেকে চার জনের একটি প্রতিনিধিদল অংশগ্রহণ করে। যারা সম্মেলনের সাইড ইভেন্ট ও একটি সংবাদ সম্মেলনে অংশ নেয়। সংবাদ সম্মেলনে প্রতিনিধিরা ২০৫০ সালের মধ্যে কার্বন নিঃসরণ পুরোপুরি বন্ধের দাবি জানান। জলবায়ু সম্মেলনে একশত চারটি দেশ বন উজাড়রোধ ও বনভূমি সংরক্ষণ বিষয়ে একমত পোষণ করে সম্মতিপত্রে স্বাক্ষর করে।

মিট দ্যা প্রেস অনুষ্ঠানে কেসিসি’র প্যানেল মেয়র-২ মোঃ আলী আকবর টিপু, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের নগর পরিকল্পনা বিভাগের প্রধান ড. মোস্তফা সারোয়ার, বেসরকারি উন্নয়ন সংস্থা অ্যাওসেডের নির্বাহী পরিচালক শামীম আরফীনসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। খুলনা সিটি কর্পোরেশন ও অ্যাওসেড যৌথভাবে অনুষ্ঠানটির আয়োজন করে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ

*PLEASE INSERT THIS PART OF THE TAG TO THE BODY SECTION OF THE PAGE WHERE YOU'D LIKE TO SEE ADS*