Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ৩০/১১/২০২১ ০৮:১৪এ এম

যেসব শর্তে নেওয়া হবে ‘হাফ ভাড়া’

যেসব শর্তে নেওয়া হবে ‘হাফ ভাড়া’
ad image
গণপরিবহণে শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেওয়ার দাবি মেনে নিয়েছেন বাস মালিকরা। তবে শুধু ঢাকায় চলাচলকারী বাসে শিক্ষার্থীরা এই সুযোগ পাবেন। ঢাকার বাইরে চলতি ভাড়াই দিতে হবে শিক্ষার্থীদের। মঙ্গলবার বেলা ১১টায় কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউয়ে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে নিজেদের সিদ্ধান্তের কথা জানান সড়ক পরিবহণ মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ। তিনি জানান, আগামীকাল বুধবার থেকেই বাসে হাফ (পাস) ভাড়া কার্যকর হবে। তবে বাসে চড়ে অর্ধেক ভাড়া দিতে হলে শিক্ষার্থীদের মানতে হবে কিছু শর্ত। সেগুলো হচ্ছে—

* হাফ ভাড়া দেওয়ার সময় শিক্ষার্থীদের স্ব-স্ব প্রতিষ্ঠানে ছবিযুক্ত পরিচয়পত্র দেখাতে হবে।

*সকাল ৭ টা থেকে রাত ৮ টা পর্যন্ত অর্ধেক ভাড়া দেওয়া যাবে।

* সরকারি ছুটির দিন, সপ্তাহিক ছুটি, শিক্ষাপ্রতিষ্ঠানে মৌসুমি ছুটি এবং অন্যান্য ছুটির দিনে অর্ধেক ভাড়া দেওয়া যাবে না।

* অর্ধেক ভাড়া নেওয়ার সিদ্ধান্ত শুধমাত্র ঢাকা মেট্রো এলাকায়ই কার্যকর হবে। কোনোভাবেই ঢাকার বাইরে কার্যকর হবে না।

সংবাদ সম্মেলনে সড়ক পরিবহণ মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ আরও বলেন, এ বিষয়টি নিয়ে আমরা বসে নেই। আমরা দফায় দফায় সভা করেছি। গতকাল ঢাকার ১২০টি পরিবহন মালিক, পাঁচটি শ্রমিক সংগঠন ও ফেডারেশনের নেতাদের নিয়ে বৈঠক করেছি। ১ ডিসেম্বর থেকে হাফ ভাড়া কার্যকর হবে।’ সব পরিবহনের মালিক ও শ্রমিকদের এ সিদ্ধান্ত কার্যকর করারও আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মলেন উপস্থিত ছিলেন সড়ক পরিবহণ মালিক সমিতির সভাপতি আজমল উদ্দিন আহমেদ, বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলি, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সাদেকুর রহমান হিরু প্রমুখ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ

*PLEASE INSERT THIS PART OF THE TAG TO THE BODY SECTION OF THE PAGE WHERE YOU'D LIKE TO SEE ADS*