জাকারিয়া হোসেন হিমেল - (Gazipur)
প্রকাশ ২৮/১১/২০২১ ০৮:৫৫এ এম

Gazipur: গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে কিরনের দায়িত্ব গ্রহণ

Gazipur: গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে কিরনের দায়িত্ব গ্রহণ
ad image
গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) ভারপ্রাপ্ত মেয়র হলেন আসাদুর রহমান কিরন। রোববার (২৮ নভেম্বর) থেকে আনুষ্ঠানিকভাবে নগর ভবনের দায়িত্ব গ্রহণ করলেন । গত ২৫ নভেম্বর গাসিক মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সেই সঙ্গে ৩ সদস্য বিশিষ্ট প্যানেল মেয়র নিয়োগ দেয় তারা। এতে কিরনকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্বভার অর্পণ করা হয়। কিরনের অনুপস্থিতিতে অন্য প্যানেল মেয়র আবদুল আলীম মোল্লা ও আয়েশা আক্তার দায়িত্ব পালন করবেন।

বেলা ১১ টার দিকে নগর ভবনে এসে দায়িত্ব গ্রহণ করেন তিনি। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে সংবাদ সম্মেলন করেন ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন। ভারপ্রাপ্ত মেয়র কিরন বলেন, ‘এখন সিটি করপোরেশনে শৃঙ্খলা ফেরানো আমার প্রথম কাজ। কাউন্সিলরদের সঙ্গে পরামর্শ করে নগর উন্নয়ন এবং চলমান কাজের বিষয়ে সিদ্ধান্ত নেবো। এর আগে গত ১৯ নভেম্বর মেয়র জাহাঙ্গীরকে দল থেকে বহিষ্কার করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে এ সিদ্ধান্ত নেয় দলটি। গাসিকের মেয়রের পাশাপাশি গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন জাহাঙ্গীর। এরই মধ্যে যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডলকে সেখানে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মহিউদ্দিন মহি, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ৩৫ নং ওয়ার্ড কাউন্সিলর গাজীপুর সিটি কর্পোরেশনের আগামী মেয়র প্রার্থী আলহাজ্ব আব্দুল্লাহ আল মামুন মন্ডল, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রঞ্জিত মল্লিক বাবু, প্যানেল মেয়র আব্দুল আলীম ও অ্যাডভোকেট আয়েশা, মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক যুব লীগ নেতা তৌহিদুল ইসলাম দ্বীপ, মহানগর আওয়ামী মৎস্যজীবী লীগের সদস্য সচিব আসাদুল কবির,মহানগর কৃষক লীগের যুগ্মসাধারণ সম্পাদক মোঃ লিটন মোল্লা, গাছা থানা কৃষকলীগের সভাপতি শাহ জালাল তরুণ ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান লিটন, যুবলীগ নেতা বিল্লাল মোল্লা ৩৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোঃ বাবুল হোসেন মন্ডল, মহানগর তাঁতী লীগের সহ-সভাপতি মোহাম্মদ জামাল খান, গাছা থানা মৎস্যজীবী লীগের আহ্বায়ক নবীন হোসেন, ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী আমির হোসেন ভুট্টা, ৩৫ নং ওয়ার্ড কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল হাসনাত সহ আওয়ামী লীগ সহযোগী সংগঠন ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, সাংবাদিক ও বিশিষ্ঠজনেরা এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ বলেন, সিটি কর্পোরেশনের চলমান উন্নয়ন মূলক কাজ গুলো ঠিকাদারসহ সংশ্লিষ্ট সকলের সাথে পরামর্শক্রমে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া হবে। সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত মেয়র বলেন, নগর উন্নয়নের কারণে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে সে সমস্ত ক্ষতিগ্রস্থরা যাতে করে ক্ষতিপূরণ পায় সে বিষয়ে অবশ্যই সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে । অপর এক প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত মেয়র বলেন, মাসিক সাধারণ সভায় সকলের সাথে আলোচনা করে নগর উন্নয়নে কাজ করা হবে যেখানে অবশ্যই স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকবে। ভারপ্রাপ্ত মেয়র নগর উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ