Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ২৮/১১/২০২১ ০১:৪৮পি এম

Promobot: রোবটকে চিরতরে 'চেহারা' ব্যবহার করতে দিলেই মিলবে কোটি টাকা

Promobot: রোবটকে চিরতরে 'চেহারা' ব্যবহার করতে দিলেই মিলবে কোটি টাকা
ad image
রোবটকে চিরতরে 'চেহারা' ব্যবহার করতে দিলেই মিলবে কোটি টাকা। একটি রোবটকে নিজের মুখ ধার দেওয়ার বিষয়টি সিনেমা বা কোনো কল্পবিজ্ঞানের কাহিনীর মতো মনে হলেও বাস্তবে কিন্তু শিগগিরই এমন দিন আসতে চলেছে।

শনিবার ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, রোবট নির্মাতা প্রতিষ্ঠান প্রোমোবট তাদের পরবর্তী হিউম্যানয়েড রোবটের জন্য একটি 'দয়ালু ও বন্ধুত্বপূর্ণ' চেহারা খুঁজছে। ২০২৩ সাল থেকে বিভিন্ন হোটেল, শপিং মল এবং বিমানবন্দরগুলোতে সহায়তাকারী হিসেবে কাজ করবে রোবটগুলো।

প্রোমোবট চিরতরে তাদের চেহারা ব্যবহার করতে দিতে ইচ্ছুক, এমন সাহসী স্বেচ্ছাসেবককে 'চেহারার' বিনিময়ে দুই লাখ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় এক কোটি ৭০ লাখের বেশি) দেওয়ার প্রস্তাবও দিয়েছে।

প্রোমোবটের তৈরি রোটটগুলো ইতোমধ্যে বিশ্বের ৪৩টি দেশে নানা কাজে ব্যবহৃত হচ্ছে।

প্রোমোবট জানিয়েছে, আমাদের কোম্পানি ফেশিয়াল রিকগনিশন, বাকপটুতা, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং রোবোটিক্সের অন্যান্য ক্ষেত্রে বিভিন্ন প্রযুক্তির বিকাশ ঘটিয়েছে। ২০১৯ সাল থেকে আমরা সফলতার সঙ্গে হিউম্যানয়েড রোবট প্রস্তুত ও সরবরাহ করছি। তবে আমাদের নতুন গ্রাহকরা বৃহত্তম প্রকল্প চালু করেছে। এবং এজন্য তারা আইনি জটিলতা এড়াতে নতুন রোটবের চেহারার ব্যাপারে লাইসেন্স চাইছে।

এই কারণেই নতুন হিউম্যানয়েড রোবটের চেহারায় ব্যবহারের জন্য 'দয়ালু এবং বন্ধুত্বপূর্ণ' মুখ খুঁজছে প্রোমোবট।

এইজন্য ইচ্ছুকদের দুই লাখ মার্কিন ডলার দিতেও চাইছে প্রতিষ্ঠানটি। এ ব্যাপারে যারা ইচ্ছুক, তারা খুব সহজেই প্রোমোবটের অনলাইনে গিয়ে নিবন্ধন করতে পারবেন। সেখান থেকে অর্থের বিনিময়ে পছন্দের 'চেহারা' বেছে নেবে প্রোমোবট

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ

*PLEASE INSERT THIS PART OF THE TAG TO THE BODY SECTION OF THE PAGE WHERE YOU'D LIKE TO SEE ADS*