Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ২৭/১১/২০২১ ১১:৩৭পি এম

UP election 3rd step: ৩য় ধাপে এক হাজার ইউপিতে ভোট গ্রহণ শুরু

UP election 3rd step: ৩য় ধাপে এক হাজার ইউপিতে ভোট গ্রহণ শুরু
ad image
তৃতীয় ধাপে সারাদেশে এক হাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে সকাল থেকে। রোববার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এই তৃতীয় ধাপের নির্বাচনে ভোট দিচ্ছেন ২ কোটিরও বেশি ভোটার।

এবার ৩৩টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম), বাকিগুলোতে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। এক হাজার সাতটি ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করা হলেও নির্বাচন হচ্ছে এক হাজার ইউনিয়ন পরিষদে। বিভিন্ন জটিলতায় সাতটি ইউপি নির্বাচন স্থগিত করা হয়েছে।

ইসি সূত্রে জানা যায়, তৃতীয় ধাপের নির্বাচনে মোট ভোটার সংখ্যা দুই কোটি এক লাখ ৪৯ হাজার ২৭৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক কোটি দুই লাখ ১৫ হাজার ৪২৩ জন, নারী ভোটার ৯৯ লাখ ৩২ হাজার ৫৩৮ জন এবং হিজড়া ভোটার ১৯ জন। এ ধাপের নির্বাচনে ভোট কেন্দ্রের সংখ্যা ১০ হাজার ১৫৯টি এবং ভোটকক্ষের সংখ্যা ৬১টি হাজার ৮৩০টি।

ইসি কর্মকর্তরা জানান, সারা দেশে তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে এরই মধ্যে ১০১ জন চেয়ারম্যান বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান ছাড়াও সাধারণ সদস্য পদে ৩৩৭ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১৩২ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর আগের দুই ধাপসহ মোট ২৫৩ চেয়ারম্যান বিনাভোটে নির্বাচিত হয়েছেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ