Abu Sadek Muhammad Nayeem - (Chattogram)
প্রকাশ ২৭/১১/২০২১ ০২:৩৫পি এম

covid 19: ইসরাঈলে করোনার নতুন রূপ ওমিক্রনে একজন আক্রান্ত

covid 19: ইসরাঈলে করোনার নতুন রূপ ওমিক্রনে একজন আক্রান্ত
ad image
ইসরাঈলে করোনাভাইরাসের নতুন রূপ ওমিক্রনে একজন আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয়।
ইসারঈলের স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে, নতুন রূপান্তরিত কোভিড-১৯, বি.১.১.৫২৯ তথা ওমিক্রন নামে পরিচিত মারাত্মক সংক্রমণ রূপটি শুক্রবার প্রথম এক ইসরাঈলি ব্যক্তির শরীরে সনাক্ত করা হয়েছে যা পূর্বে দক্ষিণ আফ্রিকা এবং অন্যান্য দেশে সনাক্ত করা হয়েছিল।

দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয় আরো জানিয়েছে যে, মারাত্মক সংক্রমণ রূপটি একটি জিনোমিক সিকোয়েন্সিং পরীক্ষায় ধরা পড়ে যা মালাউই থেকে ফিরে আসা একজন ইসরাঈলি বহন করেছিল।

বিদেশ থেকে ফিরে আসা আরো দুই ইসরাঈলির শরীরে ভাইরাসটির নতুন সংক্রমণ রূপ ওমিক্রন থাকার সন্দেহে তাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে যে, স্বাস্থ্যমন্ত্রণালয় তাদের জিনোম সিকোয়েন্সিং পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছে এবং ততক্ষণ পর্যন্ত দুজনেই আপাদত কোয়ারেন্টাইনে থাকছে।
দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয় উল্লেখ করেছে যে, বিদেশ ফেরত ঐ তিন ইসরাঈলিকে অতীতে করোনাভাইরাসের প্রতিষেধক টিকা দেওয়া হয়েছিলো।
তারা আরো যোগ করেছে যে নতুন রূপটির আরও বৈশিষ্ট্য সনাক্ত করার জন্য এপিডেমিওলজিক তদন্ত চলছে। বৃহস্পতিবার রাতে, ইসরাঈল দক্ষিণ আফ্রিকায় করোনাভাইরাসের নতুন রূপ সনাক্ত হওয়ার পর সাতটি আফ্রিকান দেশ থেকে ভ্রমণকারীদের ইসরাঈলে প্রবেশে নিষেধাজ্ঞা ঘোষণা করেছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট এবং স্বাস্থ্যমন্ত্রী নিতজান হোরোভিটজ এককভাবে দক্ষিণ আফ্রিকা, লেসোথো, বতসোয়ানা, জিম্বাবুয়ে, মোজাম্বিক, নামিবিয়া এবং এসওয়াতিনিকে "লাল দেশ" হিসাবে তালিকাভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ

*PLEASE INSERT THIS PART OF THE TAG TO THE BODY SECTION OF THE PAGE WHERE YOU'D LIKE TO SEE ADS*