সোমবার, ২৯ নভেম্বর ২০২১
Najemul Sakib - (Coxsbazar)
প্রকাশ ২৫/১১/২০২১ ০৫:০৪পি এম

Valid paper: ফার্মগেটে বৈধ কাগজ দেখে গাড়ি ছাড়ছেন শিক্ষার্থীরা

Valid paper: ফার্মগেটে বৈধ কাগজ দেখে গাড়ি ছাড়ছেন শিক্ষার্থীরা
সরেজমিন দেখা যায়, ফার্মগেট মোড়ে সরকারি বিজ্ঞান কলেজ, তেজগাঁও কমার্স কলেজ, আইডিয়াল কমার্স কলেজ, বি এ এফ শাহীন কলেজ, সেন্ট যোসেফ উচ্চমাধ্যমিক বিদ্যালয় ও হলিক্রস কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছেন। এ ছাড়া বাসভাড়ায় হাফ পাস ও নিরাপদ সড়কের দাবিও জানিয়েছেন তাঁরা।

গাড়িচাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় বিচার দাবিতে রাজধানীর ফার্মগেট মোড় অবরোধ করেছেন শিক্ষার্থীরা। আজ বেলা সাড়ে ১১টার দিকে আন্দোলন শুরু করেন ছয় প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ এলাকায় কোনো গণপরিবহন চলাচল করতে দিচ্ছেন না তাঁরা। তল্লাশি করা হচ্ছে গাড়ির কাগজপত্র।

ফার্মগেট এলাকায় শিক্ষার্থীরা বাসসহ কোনো গণপরিবহন চলাচল করছে দিচ্ছেন না। ব্যক্তিগত গাড়ির চালকের লাইসেন্সসহ কাগজপত্র তল্লাশি করে দেখা হচ্ছে। কোনো অসংগতি পেলে গাড়ি আটকে রাখা হচ্ছে। তবে অ্যাম্বুলেন্স চলাচলে কোনো বাধা দেওয়া হচ্ছে না।

শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে হলিক্রস কলেজের সামরিজা ইসলাম প্রথম আলোকে বলেন, জীবনের মূল্য অর্থ দিয়ে নির্ধারণ করা যাবে না। একটি দুর্ঘটনা ঘটবে, আর জরিমানা দিয়ে ছাড় মিলবে, এমনটি হবে না। অন্যদিকে, সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থী শেখ আরাফাত বলেন, যতক্ষণ দাবি না মানা হবে, ততক্ষণ আন্দোলন চলবে।

এ ছাড়া সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা ১০ দফা দাবি পেশ করেছেন। হলিক্রস কলেজের শিক্ষার্থীরাও আট দফা দাবির কথা জানিয়েছেন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ