সোমবার, ২৯ নভেম্বর ২০২১
SATYAJIT DAS - (Habiganj)
প্রকাশ ২৪/১১/২০২১ ০১:১৬পি এম

Kolkata: আবারও ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়লো কলকাতার খাদ্য গুদাম

Kolkata: আবারও ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়লো কলকাতার খাদ্য গুদাম
ভারতের কলকাতা ভোরের শহর আবারও সাক্ষী হল এক ভয়াবহ অগ্নিকাণ্ডের। খাদ্য শস্যের গুদামে আগুন লেগে পুড়ে ছাই হল গুদামের কাঁচামাল সহ অন্যান্য দামী সামগ্রী ও পণ্য। ঘটনাটি ঘটেছে কলকাতার উল্টোডাঙা থানা এলাকায়।

ভোর সাড়ে চারটে নাগাদ কলকাতার উল্টোডাঙা থানা এলাকার ১৬ নম্বর আরিফ রোডের একটি খাদ্য শস্যের গুদামের প্রসেসিং ইউনিটে আগুন লাগে। গুদামে ডাল, আটা এবং বেসনে ভরা ছিল। ফলে সহজেই ছড়িয়ে পড়ে আগুন।

লাগোয়া দাসপাড়া বস্তির বেশিরভাগ বাসিন্দা এই ডাল থেকে বেসন তৈরির পেশায় যুক্ত। তাই এখানে গায়ে ঘেঁষে একাধিক এরকম ছোট বড় প্রায় গোটা আট গুদাম আছে। একটি গুদামের আগুন মিনিট পনেরোর মধ্যে লাগোয়া আরও দুটি গুদামে ছড়িয়ে পড়ে।

এই ঘটনায় এলাকায় তুমুল উত্তেজনা ও ভীতি ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে আনতে আসে দমকল। মানিকতলা ফায়ার স্টেশন থেকে প্রথমে তিনটি, এবং পরে আরও সাতটি ও শেষে দুটি, অর্থাৎ মোট বারোটি ইঞ্জিন আসে আগুন নেভাতে৷ যদিও প্রতিকূল পরিস্থিতির মধ্যে পড়তে হয়। সঙ্কীর্ণ বস্তির গলি এবং সরু রাস্তার ফলে আগুনের উৎসে পৌঁছাতে বেগ পেতে হয়েছে দমকল কর্মীদের।

তবে গুদাম লাগোয়া বস্তিকে কার্যত বাঁচিয়ে দেয় দাসপাড়া বস্তির পাঁচটি বড় জলের ট্যাঙ্ক। জলের প্রাথমিক উৎস ছিল এটাই। তাই গাড়ি কাছাকাছি না পৌঁছাতে পারলেও, ট্যাঙ্কের জল পাম্প করে লুপ লাইন তৈরি করে প্রাথমিকভাবে আগুনে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় দমকল কর্মীরা।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ