সোমবার, ২৯ নভেম্বর ২০২১
Abu Sadek Muhammad Nayeem - (Chattogram)
প্রকাশ ২৩/১১/২০২১ ১০:০১এ এম

Game campaign: মক্কার পবিত্র গ্র্যান্ড মসজিদের সাবেক ইমামের গেম প্রচারণা

Game campaign: মক্কার পবিত্র গ্র্যান্ড মসজিদের সাবেক ইমামের গেম প্রচারণা
মক্কা নগরীর পবিত্র গ্র্যান্ড মসজিদের সাবেক ইমাম আদেল আল কালবানি অনলাইন ভিত্তিক এক গেম প্রচারণায় অংশ নেওয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন।

সৌদি আরবে অনুষ্ঠিত রিয়াদ সিজন ২০২১-এর উৎসবের ‘ফিল্ড কমব্যাট’ নামের ঐ ভার্চ্যুয়াল গেমের প্রচারণার জন্য নির্মিত একটি ভিডিওতে অন্যান্য তারকাদের সঙ্গে তাকে দেখা যায়।

এই ঘটনার পর সৌদি আরব, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে তাকে নিয়ে সামাজিক মাধ্যমে তুমুল বিতর্ক ও সমালোচনা শুরু হয়েছে।
গালফ নিউজ থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ভার্চ্যুয়াল গেমের প্রচারণার জন্য নির্মিত ভিডিওতে ৬২ বছর বয়সী আল কালবানিকে সামরিক পোশাকে যুদ্ধের নেতৃত্ব দিতে দেখা গেছে।

গত ১৮ নভেম্বর বৃহস্পতিবার সৌদি আরবের জেনারেল ইন্টারটেইনমেন্ট অথরিটির (জিইএ) চেয়ারম্যান তুর্কি আল শেখ টুইটারে সেই ভিডিও শেয়ার করেছেন। টুইটারে প্রকাশের পর কয়েক ঘণ্টার মধ্যে ভিডিওটি ৯০ লাখেরও বেশি বার দেখা হয়েছে।

মক্কার পবিত্র গ্র্যান্ড মসজিদের সাবেক ইমাম আদেল আল কালবানি নিজেও এই ভিডিওটি শেয়ার দিয়েছেন। ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আপনি কি মনে করেন, আমি হলিউডে যেতে পারব?’

প্রত্যুত্তরে জিইএ’র চেয়ারম্যান তুর্কি আল শেখ লিখেছেন, ‘হে প্রিয়, আমি মনে করি আপনি যেকোনো কিছুতেই এগিয়ে যাবেন।’সৌদি আরবের সাধারণ নাগরিকরা কমেন্টে তাকে ‘মূর্খ’ বলে অভিহিত করে বলছেন, আল কালবানি যা করেছেন তা ইসলাম পরিপন্থি। এমনকি অনেকে তাকে ‘দেশটির দুর্নীতির সহযোগী’ হিসেবেও অভিযুক্ত করেছেন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ