MD ROBIUL KARIM - (Gazipur)
প্রকাশ ২২/১১/২০২১ ১২:৪৫পি এম

গাজীপুরের মৌচাকে বকেয়া বেতনের দাবীতে মহাসড়ক অবরোধ

গাজীপুরের মৌচাকে বকেয়া বেতনের দাবীতে মহাসড়ক অবরোধ
ad image
গাজীপুরের মৌচাক এলাকার নিউ লাইন এন্ড ক্লোথিং কারখানার শ্রমিকরা দুই মাসের বকেয়া বেতনের দাবিতে চান্দনা চৌরাস্তা টু টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন । আজ সোমবার মৌচাক বাসস্ট্যান্ডে সড়ক অবরোধ করেন স্থানীয় নিউ লাইন এন্ড ক্লোথিং কারখানার শতাধিক শ্রমিক। প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন বিক্ষুব্ধ শ্রমিকরা।

শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, কারখানার শতাধিক শ্রমিক দুই মাসের বকেয়া বেতন না পেয়ে বিকেল সাড়ে ৪ টার দিকে ঢাকা টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেন। এ সময় মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে গেলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।

খবর পেয়ে শিল্প পুলিশ ও থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে। কিন্তু ভুক্তভোগী শ্রমিকরা দাবি আদায় না হওয়া পর্যন্ত রাস্তা ছাড়বেন না বলে জানিয়ে দেন।

শ্রমিকরা জানান, প্রতিমাসেই বেতনের জন্য তাদের আন্দোলনের কথা বললে তারা বিভিন্ন হুমকি ধামকি দিতে থাকে বেতনের সময় আসলেই তারা পালিয়ে যায়।
তাই আজ বাধ্য হয়ে রাস্তায় নামতে হয়েছে।

নারী শ্রমিক সুফিয়া আক্তার বলেন, ‘করোনার মধ্যে গাড়ি বন্ধ থাকার পরও আমরা অনেক কষ্টে বেশি ভাড়া দিয়ে রিকশায় করে কারখানায় আসি। দুই মাসের বেতন না পেয়ে আমরা দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে খেয়ে না খেয়ে দিন পার করছি। এই মুহূর্তে কর্তৃপক্ষ বেতন নিয়ে টালবাহানা শুরু করায় আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আমরা প্রয়োজনে রাস্তায় জীবন দিয়ে দিব, তবুও বেতন না পাওয়া পর্যন্ত ঘরে ফিরব না।’


জানতে চাইলে গাজীপুর ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এডিশনাল এসপি বলেন, শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করলে আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠাই। পরে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে শ্রমিকদের বেতন পরিশোধের আশ্বাস দেওয়ায় তারা অবরোধ তুলে নেয়। বর্তমানে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ