সোমবার, ২৯ নভেম্বর ২০২১
Shitanshu Bhowmik Ankur - (Faridpur)
প্রকাশ ২৩/১১/২০২১ ০৯:২৭এ এম

Remembrance meeting: ফরিদপুর সাহিত্য সংস্কৃতির উন্নয়ন সংস্থায় স্মরণ সভা

Remembrance meeting: ফরিদপুর সাহিত্য সংস্কৃতির উন্নয়ন সংস্থায় স্মরণ সভা
ফরিদপুর সাহিত্য ও সংস্কৃতি উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাকালীন সদস্য অরুণ বসু এবং কোষাধ্যক্ষ চৌধুরী মো. হাফিজুর রহমান মিন্টুর স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় নিজস্ব মিলনায়তনে আয়োজিত স্মরণসভায় সংস্থার সভাপতি মু. আবুল ফয়েজ শাহনেওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন শওকত আলী জাহিদ।

স্মরণসভায় বক্তব্য দেন সংস্থার সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চৌধুরী কুশল প্রয়াত মিন্টু চৌধুরীর সহধর্মিনী মাহফুজা রহমান,কাজী আমিরুল ইসলাম, অধ্যাপক আব্দুল মোতালেব, মফিজ ইমাম মিলন, ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নির্মলেন্দু চক্রবর্তী শঙ্কর, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান খোকন, রফিকুজ্জামান লায়েক সিরাজ-ই-কবীর খোকন অ্যাডভোকেট অনিমেষ রায়, উত্তম দত্ত, আসমা আক্তার মুক্তা, মেহেদী হাসান শোয়েব, ।

বক্তারা বলে, অরুণ বসু ও মিন্টু চৌধুরী উভয়ই মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনায় উদ্বুদ্ধ হয়ে এবং সাধারণ মানুষের প্রতি মমত্ববোধ থেকে সংস্কৃতি চর্চা করতে।তারা বিশ্বাস করতেন

সংস্কৃতি চর্চ্চার মাধ্যমে শোষণমুক্ত সমাজ গড়া সম্ভব। এদের মৃত্যুতে ফরিদপুরের সাংস্কৃতিক অঙ্গনে যে ক্ষতি হয়েছে । তা অপূরণীয়। অনুষ্ঠানের শুরুতে দুই সাংস্কৃতিক ব্যক্তিত্বের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ