সোমবার, ২৯ নভেম্বর ২০২১
ইমানুর রহমান - (Nilphamari)
প্রকাশ ২২/১১/২০২১ ০৫:০৮পি এম

Vaccine: ভ্যাকসিন না নিলে কর্মকর্তাদের চাকরিচ্যুত করবে কেনিয়া

Vaccine: ভ্যাকসিন না নিলে কর্মকর্তাদের চাকরিচ্যুত করবে কেনিয়া
করোনা সংক্রমণ রোধে এবার কঠোর পদক্ষেপ নেয়ার পরিকল্পনা করেছে কেনিয়ার সরকার। আগামী মাস থেকে করোনা মোকাবিলায় যারা টিকা নেবেন না, সেসব সরকারি চাকরিজীবীকে চাকুরিচ্যুত করা হবে বলে জানা গেছে। বিবিসি।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী মুতাহি কাগওয়ে বলেন, যারা ভ্যাকসিন নেবেন না তাদের জন্য গণপরিবহন, অভ্যন্তরীণ এয়ারলাইনস এবং ট্রেন সার্ভিস বন্ধ হতে যাচ্ছে।

এছাড়া সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা, ইমিগ্রেশন, ট্যাক্স ও অন্যান্য সার্ভিস সংক্রান্ত কাজে করোনার টিকাসনদ দেখাতে বলা হয়েছে। আগামী ২১ ডিসেম্বর থেকে কড়া এসব নিয়ম জারি হতে যাচ্ছে।

স্থানীয় সময় সোমবার (২২ নভেম্বর) সকালেই ১৫ বছরের ঊর্ধ্বে সবাইকে ফাইজারের টিকা নেয়ার অনুমোদন দেয়া হয়েছে। ডিসেম্বরের শেষ অবদি দেশটি এক কোটি মানুষকে ভ্যাকসিনের আওতায় আনতে চায়। যেখানে মাত্র ১০ শতাংশ মানুষ টিকার ডোজ সম্পন্ন করেছেন।

এর আগে করোনা রোধে এ ধরনের পদক্ষেপ নিয়েছে বিশ্বের আরো কয়েকটি দেশ। করোনা মহামারি আবারও বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকলেও অধিকাংশ মানুষ টিকা নিতে নারাজ। এমনকি করোনায় সংক্রমণ ও মৃত্যুর দিক দিয়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রেও টিকা নিতে মানুষের আগ্রহ কম। যদিও সেখানে অধিকতর সুরক্ষার জন্য বুস্টার ডোজ দেয়ার অনুমোদন দেয়া হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ