MD ROBIUL KARIM - (Gazipur)
প্রকাশ ১৯/১১/২০২১ ০৭:৫০এ এম

Gazipur: মহাসড়কে ধীরগতির যান চলাচল, ভাসমান দোকানে ব্লক থাকে সাইডলেন

Gazipur: মহাসড়কে ধীরগতির যান চলাচল, ভাসমান দোকানে ব্লক থাকে সাইডলেন
ad image
কোনাবাড়ী টু চন্দ্রা ফ্লাইওভার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে ফ্লাইওভার দুটির উদ্বোধন করেন ।

দুই বছর না পেরোতেই ভাসমান দোকান দিয়ে ভরে গেছে সাইডলেন । ৭০ কিলোমিটার সড়ক ফোর লেনে উন্নীতকরণের কাজ চলছে। এ অংশটুকুর মধ্যে রয়েছে গাজীপুর সিটি করপোরেশনে ভোগরা বাইপাস মোড় থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত। পাশাপাশি সড়কের দুই পাশে ধীর গতির যান চলাচলের জন্য পৃথক লেন তৈরির কাজও প্রায় শেষ। প্রকল্পের অধীন ১১টি ফ্লাইওভার, ১৩টি আন্ডারপাস, ২৬টি ব্রীজ ও ৭৪টি কালভার্ড নির্মাণ করা হচ্ছে।

মহাসড়কে নিয়মিত যানজট লাগে গাজীপুরের কোনাবাড়ীতে। এ ছাড়া ওই মহাসড়কের চন্দ্রা মোড় ও সফিপুর বাজারেও মাঝেমধ্যে যানজট লাগছে।
গাজীপুর চৌরাস্তা ও কোনাবাড়ীর যানজট সবচেয়ে বেশি লম্বা

গাজীপুরের কালিয়াকৈরে চন্দ্রা পল্লীবিদ্যুুৎ এলাকায় ঢাকা টাঙ্গাইল মহাসড়কের একাংশের উপর অবৈধ দোকান পাট ও হকারদের দৌরাত্ন ব্যাপক বৃদ্ধি পেয়েছে। ফলে যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ, যানজটের কারণে যাত্রীসাধারণ সীমাহীন দূর্ভোগের শিকার হচ্ছে। এছাড়া সড়ক দূর্ঘটনায় হতাহতের ঘটনাতোও প্রায়ই ঘটছে।

এসব ভাসমান দোকান বসার জন্য ধীর গতির যানবাহনগুলো চলাচল করছে মহাসড়কে ফলে নিয়মিতই ঘটছে দুর্ঘটনা এমনটাই অভিযোগ অটোচালকদের ।
শফিক নামের এক রিকশাচালক জানান , আমাদের চলার কথা সাইডলেন দিয়ে কিন্তু ভাসমান দোকান বসায় হকারদের জন্য আমরা সাইডলাইনে চলাচল করতে পারিনা ।জীবনের ঝুঁকি নিয়ে তাই মহাসড়কেই চলতে হয় ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক দোকানদার জানান , আমরা এখানে ব্যবসা করি প্রতিদিন ৫০ থেকে ১০০ টাকা করে চাঁদা দিই । প্রায় ২০০ এর মত দোকান চন্দ্রা এবং প্রায় আড়াইশো মত দোকান পল্লীবিদ্যুৎ এলাকায় বসে । এগুলো কোন ইজারায় চলে না ।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে নির্বাচনের পরে অবৈধ দোকান উচ্ছেদে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ