Md. Azizar Rahman - (Dinajpur)
প্রকাশ ১৯/১১/২০২১ ০৮:২৯এ এম

campus: হাবিপ্রবিতে 'অভ্রভেদী' পত্রিকায় প্রতিযোগিতার বিজয়ীদের পুরষ্কার প্রদান

campus: হাবিপ্রবিতে 'অভ্রভেদী' পত্রিকায়  প্রতিযোগিতার বিজয়ীদের পুরষ্কার প্রদান
ad image
দিনাজপুরে ১৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে অনুগল্প ও চিঠি লেখা প্রতিযোগিতার বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয় । এ সময় উপস্থিত ছিলেন, 'অভ্রভেদী' পত্রিকার উপদেষ্টা এ, এস, এম, মনিরুজ্জামান , সম্পাদক রুবায়েত হোসেন রাব্বী।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত শিক্ষা সাহিত্য ও বিজ্ঞান বিষয়ক পত্রিকা ' অভ্রভেদী' এর উদ্যোগে করোনা কালে অনুগল্প ও চিঠি লেখা প্রতিযোগিতার আয়োজন করা করেন।
অনুগল্প ও চিঠি লেখা প্রতিযোগিতায় বিজয়ী হন, শিক্ষার্থী ইসমত জাহান লিমা, ওয়াহিদ মোস্তফা নিলয়, উম্মে শারমিন আকতার শম্পা, সিফাত হাসান অপু ।

পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে 'অভ্রভেদী' পত্রিকার উপদেষ্টা এ, এস, এম, মনিরুজ্জামান বলেন আজকে সমাজে একদিকে ৯৫ ভাগ শোষিত নির্যাতিত মানুষের দুঃখ, কষ্ট, হাহাকার কান পাতলেই শোনা যায়। অন্যদিকে মাত্র ৫ ভাগ মানুষের ভোগবিলাসিতার বিকৃতিতে সমাজ প্রতিনিয়ত কলুষিত হচ্ছে। আপনারা যারা লেখেন, তারা সমাজে সবচেয়ে সংবেদনশীল মানুষ আপনাদের লেখনীর মাধ্যমে নির্যাতিত, নিপীড়িত মানুষের যন্ত্রণা লাগবের দিশা ফুটে উঠবে আপনাদের কাছে সেই প্রত্যাশা। তিনি প্রতিযোগিতায় বিজয়ী ও অংশগ্রহণকারী সকলকে অভিনন্দন জনান এবং বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।

সম্পাদক রুবায়েত হোসেন রাব্বী বলেন, করোনা মহামারির কারণে দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকায় 'অভ্রভেদী' পত্রিকা নিয়মিত প্রকাশ করা সম্ভব হয়নি। তারপরও আমরা অনলাইনে অনুগল্প ও চিঠি লেখা প্রতিযোগিতার আয়োজন করি আমাদের আহ্বানে সারা দিয়ে যারা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন এবং বিচারক হিসাবে যুক্ত ছিলেন তাদের সবাইকে 'অভ্রভেদী' সম্পাদক মন্ডলীর পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ জানাই। তিনি আগামীতে সকলের সহযোগিতায় 'অভ্রভেদী' পত্রিকা নিয়মিত প্রকাশের আশাবাদ ব্যক্ত করেন।

পুরষ্কার বিজয়ী ইংরেজি সাহিত্যের শিক্ষার্থী ইসমত জাহান লিমা বলেন, করোনা মহামারি পরিস্থিতিতে আমাদের জীবন যাপন ও চিন্তা চেতনার উপর বিরূপ প্রভাব ফেলেছিলো। সেই রকম একটা পরিস্থিতিতে 'অভ্রভেদী' পত্রিকার পক্ষ থেকে এধরনের একটা সৃজনশীল আয়োজন আমাদের মধ্যে সুস্থ্য চিন্তার উপাদান যুগিয়েছে এবং নিজেদের ভাবনাগুলো অন্যের সাথে বিনিময় এর সুযোগ করে দিয়েছে। তিনি প্রতিযোগিতা আয়োজন করার জন্য 'অভ্রভেদী' এর সাথে যুক্ত সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ

*PLEASE INSERT THIS PART OF THE TAG TO THE BODY SECTION OF THE PAGE WHERE YOU'D LIKE TO SEE ADS*