Harunur Rashid - (Rajbari)
প্রকাশ ১৭/১১/২০২১ ০৪:২৪এ এম

UP election: ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় রাজবাড়ির কালুখালীতে সাত আওয়ামী লীগ নেতা বহিষ্কার

UP election: ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় রাজবাড়ির কালুখালীতে সাত আওয়ামী লীগ নেতা বহিষ্কার
ad image
রাজবাড়ির কালুখালী উপজেলায় তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আট স্বতন্ত্র ‘বিদ্রোহী’ প্রার্থীকে বহিষ্কার করেছে স্থানীয় আওয়ামী লীগ। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান নবাব ও সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম খায়ের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বহিষ্কার করা হয়েছে মৃগী ইউনিয়নের তিন বিদ্রোহী প্রার্থীকে। তাঁরা হলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান বদর উদ্দিন সরদার, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাদশা ও উপজেলা আওয়ামী লীগের সদস্য শহিদুজ্জামান সাগর মোল্লা।

বহিষ্কৃত অন্যরা হলেন সাওরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার (ঠান্ডু) ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আহমদ আলী। মাঝবাড়ী ইউনিয়নের সাধারণ সম্পাদক ইউসুফ হোসেন মোল্লা, মদাপুর ইউনিয়নে কালুখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান এবং ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম মৃধা।

এ বিষয়ে কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান বলেন, দল বিচার-বিবেচনা করে প্রার্থী মনোনয়ন দিয়েছে। যাঁরা দলীয় আদেশ অমান্য করেছেন, তাঁদের রোববার বহিষ্কার করা হয়েছে। এ সংক্রান্ত চিঠিও তাঁদের কাছে পাঠানো হয়েছে।

বহিষ্কার হওয়া মৃগী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন সরদার বলেন, এভাবে বহিষ্কার করার কোনো এখতিয়ার নেই। তাঁকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। তিনি এর উত্তরও দিয়েছেন। পরে বহিষ্কারের বিষয়ে তাঁকে কিছু জানানো হয়নি।

মাঝবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউসুফ হোসেন বলেন, তাঁর ইউনিয়নে যাঁকে মনোনয়ন দেওয়া হয়েছে, তিনি দলের কোন সদস্যও নন। ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা কোনো কমিটিতেই তার নাম নেই। অর্থের বিনিময়ে মনোনয়ন নিয়েছেন। এমন অনিয়মের কারণে জনগনের ভালবাসায় তিনি প্রার্থী হয়েছেন।

শাওরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার ঠান্ডু বলেন আমি এ বিষয়ে কিছু জানিনা। জনগনের ভালবাসায় প্রার্থী হয়েছি নির্বাচন করছি আশা করি আমার ইউনিয়নের ভোটারগন তাদের ভোটের মাধ্যমে এসবের জবাব দিবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ