H M Yeasin Arafat( - (Narsingdi))
প্রকাশ ১৫/১১/২০২১ ০৬:১৫এ এম
আপনারা নিশ্চয়ই বাংলা লিখতে পারেন, সেটা হতে পারে গল্প কবিতা উপন্যাস অথবা ইসলামিক কোন বিষয়। কোন না কোন এক বিষয়ে অবশ্যই লিখতে পারেন। আপনি যদি অল্প একটু শিক্ষিত হয়ে থাকেন তাহলে ও চলবে।
খুব বেশি শিক্ষার দরকার নেই। আজকে আপনাদেরকে এমন একটি ওয়েবসাইট বা ব্লগের কথা বলব যেটাতে আপনি নিজে লেখালিখি করতে পারেন যে কোন বিষয়ে। এমনকি সংবাদ প্রেরণ করতে পারেন। এবং সংবাদ প্রেরণ এর মাধ্যমে আপনি ইনকাম করতে পারেন।
অর্থাৎ বিষয়টা হচ্ছে, আপনি প্রয়োজনীয় বিষয় সেখানে লিখবেন, সংবাদ প্রেরণ করবেন, পাশাপাশি আপনি টাকা উপার্জন ও করবেন। সুতরাং এর চেয়ে সহজ উপায়ে আর কিছু হতে পারে না। তো চলুন আমরা জেনে নেই, কি সেই ওয়েবসাইট বা ব্লগের নাম কি এবং কিভাবে আমরা সেটাতে কাজ করতে পারি।

#আই নিউজ বিডি
অনলাইন জগতে ইনকাম করার সবচেয়ে সহজ উপায় হলো আই নিউজ বিডি। এটাতে আপনি সাংবাদিকতা করতে পারেন। আপনার আশেপাশে যত ঘটনা ঘটবে আপনি তাৎক্ষণিক সেটা লিখে সংবাদ পাঠিয়ে দিতে পারেন হাই নিউজ বিডির ওয়ালে।
আপনি এখানে সাহিত্য চর্চা করতে পারেন, আপনি এখানে গল্প, কবিতা, উপন্যাস লিখতে পারেন। আপনি এখানে ভ্রমণের বিষয়ে লিখতে পারেন। এছাড়া আপনি এখানে ইসলামিক কোন বিষয় নিয়ে আর্টিকেল লিখতে পারেন। যেটা থেকে মানুষ নিয়মিত উপকৃত হতে পারবে। আর আপনি যত বেশি আর্টিকেল লিখে আপলোড করবেন, আপনার লেখাতে যত বেশি ভিউ হবে, আপনার ইনকাম সোর্স ততবেশি বাড়তে থাকবে। প্রত্যেকটা ভিউর জন্য উনারা আলাদা টাকা দিয়ে থাকেন। সুতরাং অনলাইনে ঘরে বসে ইনকাম করার জন্য এটা সবচেয়ে সহজ উপায় বলা যেতে পারে।

#প্রথমে কি করবেন,
প্রথমে আপনি গুগলে যেয়ে, আই নিউজ বিডি লিখে সার্চ করবেন। তারপর সাইন আপ অপশনে ক্লিক করবেন। তারপরে সেখানে আপনার সব তথ্য চাবে। সবকিছু সুন্দরভাবে ফিলাপ করবেন। আপনি কোথায় আছেন, কোথায় কাজ করবেন, আপনার ভোটার আইডি কার্ডের ফটোকপি, আপনার একটি ছবি, আপনার ফোন নাম্বার সহ সবকিছু। ওখানে যা যা অপশন দেওয়া আছে সব পূরণ করবেন।

আপনার যখন সবকিছু পূরণ করা হয়ে যাবে, তার পর আই নিউজ বিডি থেকে আপনাকে ফিরতি ইমেইলের মাধ্যমে কনফার্ম করে জানাবে যে, আপনি উনাদের সদস্য হয়েছেন। তারপর থেকে আপনি আপনার অ্যাকাউন্ট খুঁজে পাবেন। এবং সেখানে বিভিন্ন অপশন চলে আসবে। ডেসবোর্ড, অল নিউজ, পোস্ট, সেটিংস, উইথড্র সহ সবকিছু।

সুতরাং আর দেরি না করে আজই আপনি আই নিউজ বিডি তে একটি একাউন্ট করে ইনকাম শুরু করতে পারেন। এর চেয়ে সহজ উপায় অন্য কোথাও পাবেন কিনা আমার জানা নেই।

আপনি তাদের সদস্য হওয়ার পর তাদের আলাদা ফেসবুক পেইজ আছে সেখানে অ্যাড হতে পারবেন। বিভিন্ন সংবাদ প্রেরণের মাধ্যমে ধীরে ধীরে আপনার জায়গাটা পাকাপোক্ত হবে। এবং নিজেকে সাংবাদিকতার পেশায় জড়িয়ে নিতে পারবেন। উনারা খুবই আন্তরিক এবং ব্যবহার খুবই সুন্দর আশা করি ভালো লাগবে।

সকলে অনেক বেশি ভালো থাকবেন আর ভালো রাখবেন চারপাশ। আজকের মত এখানেই শেষ করছি। আবারো কথা হবে কোন এক আর্টিকেল এর মাধ্যমে। আল্লাহাফেজ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ