H M Yeasin Arafat( - (Narsingdi))
প্রকাশ ১৩/১১/২০২১ ০৩:২৫এ এম
গত ১৩ ই নভেম্বর রোজ শনিবার ভোর ৫ টায় স্টাডিও সেন্টারিও স্টেডিয়ামে শুরু হয় আর্জেন্টিনা এবং উরুগুয়ের ম্যাচ। ওই ম্যাচে আর্জেন্টিনা উরুগুয়েকে ১-০ গোলে হারিয়ে কাতার (২০২২) বিশ্বকাপে আরো এক ধাপ এগিয়ে যায়।

এদিন শক্তিশালী উরুগুয়ে আর্জেন্টিনার সামনে কোন পাত্তাই পেল না। খেলার শুরু থেকেই আক্রমণাত্মক খেলা আরম্ভ করে আর্জেন্টাইনরা। একদিক থেকে মেসি বাহিনীর মুহুর্মুহু আক্রমণে দিশেহারা হয়ে যাচ্ছিল উরুগুয়ের ডিফেন্স।
৭ মিনিটেই সফলতা আসে আর্জেন্টাইন দলে। দিবালার পা থেকে ডি মারিয়ার জোরালো শটে লক্ষ্যভ্রষ্ট হয় উরুগুয়ের গোলবার। গোলের আনন্দে নেচে ওঠে পুরো গ্যালারি।

১৮ মিনিটে আর্জেন্টিনা ফাউল করে এবং দিবালা হলুদ কার্ড পায়। এরপর চলতে থাকে আক্রমণ আর পাল্টা আক্রমণ। উভয় দলই বেশ কিছু ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। এভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দিবালাকে বসিয়ে নামানো হয় কোররাকে। নতুন উদ্যোমে আরো শানিত আক্রমণ শুরু করে নীল সাদা জার্সিধারী খেলোয়াড়রা। একের পর এক আক্রমণ এর মাধ্যমে তাল মাতাল করে দেয় সুয়ারেজ বাহিনীর ডিফেন্স।

৭৬ মিনিটে মেসি মাঠে নামলেও দর্শকদের মন ভরাতে পারেনি। দ্বিতীয়ার্ধেও উরুগুয়ে অনেক সুযোগ পেয়েও কিছু করতে পারেনি।

কিন্তু আর গোলের দেখা পায়নি আর্জেন্টিনা বা উরুগুয়ের খেলোয়াড়রা। এভাবেই ১-০ গোলে শেষ হয়ে যায় আর্জেন্টিনা বনাম উরুগুয়ের ম্যাচ।
এবং মেসি বাহিনী খেলার জয়োৎসবে মেতে ওঠে এবং তারা কাতার বিশ্বকাপে আরো এক ধাপ এগিয়ে যায়। বল দখল লড়ায়ে এগিয়েছিল আর্জেন্টিনা ৬৫% আর উরুগুয়ে ৩৫%।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ