Mohtasim Alam Maruf - (Netrokona)
প্রকাশ ০৭/১১/২০২১ ১১:০৭পি এম

'আমাদের নেত্রকোনা' মোবাইল অ্যাপ ‌

'আমাদের নেত্রকোনা' মোবাইল অ্যাপ ‌
ad image
৭ই নভেম্বর ২০২১ সোমবার উন্মুক্ত হলো নেত্রকোনা জেলা কে নিয়ে সর্বপ্রথম এন্ড্রয়েড মোবাইল অ্যাপ 'আমাদের নেত্রকোনা'। আজকের এই পোস্টের মাধ্যমে অ্যাপটির ছোট্ট একটি রিভিউ দিবো।

'আমাদের নেত্রকোনা' অ্যাপ টি কি করেছে জেলার দুর্গাপুর উপজেলার সুসং সরকারি মহাবিদ্যালয় এর দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী মুহতাসিম আলম মারুফ । নেত্রকোনা জেলা কে একত্রিত করার ইচ্ছা থেকেই এটি তৈরি করেছে সে।

বর্তমানে ইন্টারনেট যুগে সকল তথ্য হাতের মুঠোয় থাকে। নেত্রকোণা জেলা বাংলাদেশের মধ্যে অন্যতম একটি পর্যটন এলাকা । এখানে রয়েছে পাহাড়ি জলপ্রপাত, চীনা মাটির পাহাড়, নদী, খাল, বিল। এই জেলার উত্তরে ভারতের মেঘালয় রাজ্য, দক্ষিণে কিশোরগঞ্জ জেলা, পূর্বে সুনামগঞ্জ জেলা, পশ্চিমে ময়মনসিংহ জেলা।

'আমাদের নেত্রকোনা' অ্যাপটির মাধ্যমে জেলার ইতিহাস , দর্শনীয় স্থান , প্রাকৃতিক সম্পদ,
জেলার নামকরণের সম্পূর্ণ ইতিহাস, মুক্তিযোদ্ধা
খনিজ সম্পদ সহ জেলার সকল তথ্য একত্রে পাবেন ‌। সম্পূর্ণ জেলাটিকে একত্রিত করার চেষ্টা করা হয়েছে এখানে । দেশ-বিদেশ থেকে অনেক পর্যটক এখানে ঘুরতে আসেন। এলাকায় তেমন পরিচিত না হওয়ার কারণে ঘুরতে এসে অনেক এই বিপাকে পড়ে যায়। তাই পর্যটকদের অল্প সময়ের মধ্যে সকল তথ্য পেতে এই অ্যাপসটি তৈরি করা হয়েছে। অল্প সময়ের মধ্যে প্রয়োজনীয় তথ্য সুবিধা নিশ্চিত করবে ‘আমাদের নেত্রকোনা’ অ্যাপ।

অ্যাপ উদ্বোধন প্রসঙ্গে আই নিউজ বিডি কে মুহতাসিম আলম মারুফ জানান, এই আধুনিক যুগে সবাই চায় অল্প সময়ের মধ্যে প্রয়োজনীয় সব তথ্যাদি পাওয়ার। বিশেষ করে আমাদের নেত্রকোনা জেলা বাংলাদেশ পর্যটনের জন্য বিখ্যাত। সারাবছর দেশ-বিদেশ থেকে আমাদের এখানে পর্যটকরা আসেন। কিন্তু তারা এলাকায় নতুন হওয়ায় সেরকম ভাবে কোথায় যেতে হবে না যেতে হবে তা অবগত নয়। সেজন্যই অ্যাপসটি তৈরি করেছি। ‌ নেত্রকোনার অনেক তথ্য আছে যা অনেকেই অত্র এলাকার হওয়া সত্ত্বেও অবগত নয়, তারাও এটি ব্যবহার করে তথ্য জানতে পারবেন।

সে আরো জানায় , এই অ্যাপ কোন এড শো করবে না তাই এই অ্যাপটি থেকে কোন প্রকার ইনকাম আমার হবে না। এটি সম্পূর্ণ বিনামূল্যে তৈরি করা। সময়ের সঙ্গে এটি আরও আপডেট করা হবে। এখন অ্যাপসটি প্লে স্টোরে পাওয়া যাবে না , একটি লিংকের মাধ্যমে এটি ডাউনলোড করতে হবে। তবে অচীরেই প্লে-স্টোর থেকে সবাই ডাউনলোড করতে পারবেন।

সবার সুবিধার্থে ডাউনলোড লিংক দেওয়া হল
লিংক: https://marufsheikh.co/amader-netrakuna-app/

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ