বুধবার, ০১ ডিসেম্বর ২০২১
নুরুজ্জামান 'লিটন' - (Naogaon)
প্রকাশ ২৫/১০/২০২১ ০৫:৩৬পি এম

বদলগাছীতে ইভিএমে ভোট বাতিল চেয়ে পাহাড়পুরের এক চেয়ারম্যান প্রার্থীর আবেদন

বদলগাছীতে ইভিএমে ভোট বাতিল চেয়ে পাহাড়পুরের এক চেয়ারম্যান প্রার্থীর আবেদন
নওগাঁ জেলার বদলগাছীতে ইভিএম পদ্ধতি বাতিলের আবেদন করেছেন উপজেলার পাহাড়পুর ইউনিয়নের এক হেভিওয়েট চেয়ারম্যান প্রার্থী।

গতকাল ২৪ অক্টোবর, রবিবার উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে আবেদনটি করেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও বদলগাছী উপজেলা চেয়ারম্যান শামসুল আলমের কন্যা মোছাঃ শাপলা বেগম।

আবেদন সূত্রে জানা গেছে, আগামী ২৮ নভেম্বর,২০২১ ইং তারিখে তৃতীয় দফায় সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। পাহাড়পুর ইউনিয়নের বেশিরভাগ মানুষ স্বল্প শিক্ষিত। ইভিএম পদ্ধতি সম্পর্কে জনগণ অবগত নন। এখানকার জনসাধারণের আশংকা ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হলে যে প্রতীকেই ভোট দেয়া হোক না কেন তা নৌকা প্রতীকে চলে যাবে। এ বিষয়ে বার বার বলা পরও তাদের মধ্যে ইভিএম সম্পর্কে আস্থা আনা সম্ভব হচ্ছে না।

এ বিষয়ে হেভিওয়েট স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শাপলা বেগম বলেন, একজন আওয়ামী লীগ পরিবারের সন্তান ও মুক্তিযোদ্ধার পুত্রবধূ আমি। সরকার দলীয় চেয়ারম্যান প্রার্থী বিভিন্ন স্থানে বলে বেড়াচ্ছেন- যে যেখানেই ভোট দিক না কেন তা দেখা যাবে এবং সব ভোট নৌকার প্রতীকে চলে যাবে। তিনি জনসাধারণের মাঝে ইভিএম সম্পর্কে আতংক সৃষ্টি করছেন। এ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হয়ে আমি নিজেও আশঙ্কা বোধ করছি।

পাহাড়পুর ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান কিশোর বলেন, নির্বাচন কমিশন যা ভাল মনে করেছে তাই করবে। এখানে আমার কোনো হাত নাই। যদি ইভিএমের মাধ্যমে ভোট নাও হয় সেখানেও আমার কোনো আপত্তি নাই।

বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলপনা ইয়াসমিন বলেন, যেহেতু নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেহেতু বিষয়টি নিয়ে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিবে।

এ বিষয়ে নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, প্রত্যেক উপজেলায় একটি ইউনিয়নে ইভিএম ভোট হবে এমন কোনো কথা নাই। নির্বাচনী তফসিল আগেই ঘোষণা করা হয়। তবে বদলগাছী উপজেলার দু’টি ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট হচ্ছে।

এ বিষয়ে পাহাড়পুর ইউপির সাধারণ জনগণের সাথে কথা বলে জানা গেছে এখনো তারা স্মার্ট এনআইডি কার্ড ই পাননি,তা সত্বেও যদি ইভিএমে ভোট হয় হোক,কিন্তু আমরা ঐ সম্পর্কে অবগত নয়।তাই আগে যেভাবে ভোট দেই সেভাবে হলেই ভাল হবে।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

*PLEASE INSERT THIS PART OF THE TAG TO THE BODY SECTION OF THE PAGE WHERE YOU'D LIKE TO SEE ADS*