বুধবার, ০১ ডিসেম্বর ২০২১
Nayan Das - (Rangpur)
প্রকাশ ২৫/১০/২০২১ ০৩:৩৫পি এম

Hilly areas of India: প্রাকৃতিক দুর্যোগের কারণে ভারতের পাহাড়ি এলাকায় ভ্রমণ বন্ধ থাকবে টানা সাত দিন

Hilly areas of India: প্রাকৃতিক দুর্যোগের কারণে ভারতের পাহাড়ি এলাকায় ভ্রমণ বন্ধ থাকবে টানা সাত দিন
প্রবল ভারি বৃষ্টিপাত ও হড়কা বানে এবং পাহাড়ের গায়ে ধস নামার কারণে আগামী সাতদিন ভারতের বিভিন্ন প্রদেশের পাহাড়ি এলাকায় ভ্রমণ করা থেকে বিরত থাকতে বলা হয়েছে ভ্রমণ পিপাসু ব্যাক্তিদের।

ইতিমধ্যে ভারতের কেরালার বিভিন্ন যায়গায় প্রবল বন্যা ও হড়কা বানে বহু মানুষের মৃত্যু হয়েছে। তার উপর পাহাড়ের পাদদেশে ধস নামতে শুরু করেছে পাহাড়ের উপর থেকে। সেই সাথে বহু নদীর জল বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বহু রাস্তা ও ট্রেন পথ জলের তলায় রয়েছে। এর মধ্যে ভারত সরকার কর্তৃক ঘোষণা করেছে যে আগামী সাতদিন ভারতের কেরালা ও কর্নাটক এবং ভারতের উত্তরাখণ্ড রাজ্য ও পশ্চিম বাংলার দার্জিলিং ও সিকিম ও হিমাচল প্রদেশের কিছু যায়গায় ভ্রমণ করা থেকে বিরত থাকতে বলা হয়েছে ভ্রমণ পিপাসুদের। বহু যায়গায় প্রবল বন্যা ও ভারি বৃষ্টিপাতের কারণে পাহাড়ের পাদদেশে উপর থেকে ধস নেমে বহু ঘরবাড়ি ও রাস্তা ঘাট আটকে পড়েছে।

বহু পর্যটক এখনো আটক হয়ে আছে বিভিন্ন হোটেলে। তাদের কে উদ্ধার করতে নামানো হয়েছে ভারতের সামরিক বাহিনীর সদস্যদের। কিছু দিন আগে পাহাড়ের চূড়ায় ধস নেমে বহু সড়ক আটকে পড়ে। যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তার মধ্যে পাহাড়ে বেড়াতে গিয়ে দুর্ঘটনা মারা যায় মোট নয়জন পর্যটক। তার মধ্যে পশ্চিম বাংলার পর্যটক ছিল।

তবে আগামী শীতের সময় পাহাড়ের দরজা খুলে দেওয়া হবে কি না তা ঠিক করা হবে প্রকৃতিক পরিবেশ দেখে। তার উপর ভিত্তি করে খুলে দেওয়া হবে পর্যটকদের জন্য পাহাড়ের ভ্রমণের ব্যবস্থা। ।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

*PLEASE INSERT THIS PART OF THE TAG TO THE BODY SECTION OF THE PAGE WHERE YOU'D LIKE TO SEE ADS*