বুধবার, ০১ ডিসেম্বর ২০২১
Rakib Monasib
প্রকাশ ২২/১০/২০২১ ০৯:১৬পি এম

WhatsApp: যেসব ফোনে হোয়াটসঅ্যাপ চলবে না

WhatsApp: যেসব ফোনে হোয়াটসঅ্যাপ চলবে না
ই-বার্তা চালাচালির জনপ্রিয় মাধ্যম হোয়াটসঅ্যাপ। গ্রাহকদের সুবিধা দিতে নতুন-নতুন ফিচার নিয়ে আসে ফেসবুকের মালিকানাধীন মেসেজিং অ্যাপটি। তবে মাঝে মাঝে বেশ কিছু মোবাইল ফোনে বন্ধ করে দেওয়া হয় মেসেজিং অ্যাপটির ব্যবহার।

ফের এমন সিদ্ধান্ত নিয়েছে হোয়াটসঅ্যাপ। আর মাত্র ৯দিন পর থেকে বেশ কিছু স্মার্টফোনে আর চলবে না হোয়াটসঅ্যাপ। জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপটির ঘোষণা অনুযায়ী, আগামী ১ নভেম্বর থেকে অ্যাপেল, স্যামসাং, এলজি ও হুয়াইও-এর বেশ কয়েকটি ভার্সনে আর চলবে না হোয়াটসঅ্যাপ।

ঘোষণা অনুযায়ী, অ্যান্ড্রয়েড ওএস ৪.১ এবং তার ওপরের ক্ষেত্রে আইওএস ১০ এবং তার ওপরের ক্ষেত্রেই এই মেসেজিং অ্যাপ ব্যবহার করা যাবে।

এক নজরে দেখে নিন, তালিকায় থাকা স্মার্টফোনগুলোতে আগামী ১ নভেম্বর থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে না।

অ্যাপেল:
আইফোন ৬ এস, আইফোন ৬ এস প্লাস এবং অ্যাপল আইফোন এসই।

স্যামসাং:
স্যামসাং গ্যালাক্সি ট্রেন্ড লাইট, গ্যালাক্সি এসআইআই, গ্যালাক্সি ট্রেন্ড II, গ্যালাক্সি এস ৩ মিনি, গ্যালাক্সি কোর, গ্যালাক্সি এক্সকভার ২ এবং গ্যালাক্সি এস ২।

এলজি:
এলজি লুসিড ২, অপ্টিমাস এল ৫ ডুয়াল, অপ্টিমাস এল৪ II, অপ্টিমাস এফ৩ কিউ, অপ্টিমাস এফ ৭, অপ্টিমাস এফ ৫, অপ্টিমাস এল ৩ ডুয়াল, অপ্টিমাস এফ ৫ ডুয়াল, অপ্টিমাস এল ৫, অপ্টিমাস এল ৩ ডুয়াল, অপ্টিমাস এল ৭, অপ্টিমাস এল ৭ ডুয়াল এবং অপ্টিমাস এফ ৬।

হুয়াওই:
অ্যাসেন্ড জি৭৪০, অ্যাসেন্ড ডি কোয়াড এক্সএল, অ্যাসেন্ড মেট, অ্যাসেন্ড পি ১ এস, অ্যাসেন্ড ডি ২ এবং অ্যাসেন্ড ডি ১ কোয়াড এক্সএল।

এদিকে জানা গেছে, আরও পাঁচটি নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। চলছে সেইসব নতুন ফিচারের কাজ। সম্পূর্ণ তৈরি হয়ে গেলেই জনসাধারণ এই সমস্ত নতুন ফিচারের সুবিধা পাবেন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

*PLEASE INSERT THIS PART OF THE TAG TO THE BODY SECTION OF THE PAGE WHERE YOU'D LIKE TO SEE ADS*