বুধবার, ০১ ডিসেম্বর ২০২১
Nayan Das - (Rangpur)
প্রকাশ ২২/১০/২০২১ ০৩:৪২পি এম

Cases of violence: পশ্চিম বাংলার ভোট পরবর্তীতে হিঙসার মামলা স্থগিত

Cases of violence: পশ্চিম বাংলার ভোট পরবর্তীতে হিঙসার মামলা স্থগিত
সারা পশ্চিম বাংলার, ২০২১,শে, ০২,মে, এর পর বিরোধী দলের নেতা ও কর্মীদের উপর হামলা এবং ঘরবাড়ি লুটপাট ও মহিলাদের উপর পাশবিক অত্যাচার এবং বিরোধী দলের নেতাদের খুনের ঘটনায় পশ্চিম বাংলার কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্ত করেন সি বি আই ও ভারতের মানবাধিকার কমিশনের সদস্যরা এবং ভারতের মহিলা কমিশনের সদস্যরা ও ভারতের লিগ্যাল সেল এর সদস্যরা।

তার পর ভারতের মানবাধিকার কমিশনের সদস্যরা সহ মহিলা কমিশন এবং ভারতের লিগ্যাল সেল এর সদস্যরা তদন্ত করে। তার পর তারা কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সব রিপোর্ট মুখবন্ধ খাম দিয়ে রিপোর্ট পাঠান। এবং ভারতের সি বি আই সদস্যরা পশ্চিম বাংলার বিভিন্ন স্থানে হিঙসার মামলা ঘটনা তদন্ত করে রিপোর্ট দেন।

এবং পুলিশের সাহায্য নিয়ে কিছু জনকে গ্রেফতার করে। এই মামলার উপর সি বি আই ও মানবধিকার কমিশন এবং ভারতের লিগ্যাল সেল এর তদন্ত উপর স্থগিতাদেশ জারি করার জন্য পশ্চিম বাংলা সরকারের পক্ষ থেকে আইনজীবী শ্রী কপিল সিব্বাল আবেদন করেন।

কিন্তু আজ শুনানির সময় কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে কাউকে উপস্হিত না থাকার জন্য এই শুনানির দিন দেওয়া হয়েছে আগামী, ১৬,ই, নভেম্বর। সুপ্রিম কোর্টের বিচারক শ্রী নাগেশ্বর রাও বিচারপতি শ্রী বি আর গাভাইয়ের ডিভিশন বেঞ্চ থেকে তা জানানো হয়েছে। কারণ আজ শুক্রবার তার জন্য সুপ্রিম কোর্টের সিসেলিয়াম ডে হিসাবে বন্ধ হয়ে যায়।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

*PLEASE INSERT THIS PART OF THE TAG TO THE BODY SECTION OF THE PAGE WHERE YOU'D LIKE TO SEE ADS*