মহিউদ্দিন সানি - (Jashore)
প্রকাশ ১৮/১০/২০২১ ০৮:৫৩এ এম

Sheikh Russell Day: যশোর সদর ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে শেখ রাসেল দিবস পালন

Sheikh Russell Day: যশোর সদর ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে শেখ রাসেল দিবস পালন
ad image
যশোরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিনে ‘শেখ রাসেল দিবস-২০২১’ উদযাপন করা হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) বিকেলে যশোর সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে যশোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপুর পরিচালনায় সভাপতিত্ব করেন যশোর জেলা আওয়ামীলীগের সদস্য ও যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু মোহিত কুমার নাথ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, যশোর পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহারুল ইসলাম, যশোর সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জোসনা আরা মিলি,

সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অশোক বোস,জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজান কবীর শিপলু, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল, যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যশোর সদর উপজেলা আওয়ামীলীগ নেতা মতলেব বাবু, দেয়াড়া মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান, বসুন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম খান রাসেল,জেলা আওয়ামী মৎসজীবী লীগের যুগ্ন-আহবায়ক ফিরোজ কবীর পিকুল, নরেন্দ্রপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা জাকির হোসেন, নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহ্বায়ক হুমায়ুন কবীর তুহিন, সাবেক ছাত্রলীগ নেতা শামীম রেজা প্রমুখ।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও শেখ রাসেলসহ তার পরিবারের নিহত সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

উল্লেখ্য, ১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্মৃতি-বিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের ‘বঙ্গবন্ধু ভবনে’ শেখ রাসেল জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে শিশু রাসেলকেও হত্যা করেছিল। মৃত্যুকালে তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ