Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ১৫/১০/২০২১ ১০:৩৩এ এম

Former President Bill Clinton: হাসপাতালে ভর্তি যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন

Former President Bill Clinton: হাসপাতালে ভর্তি যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন
ক্যালিফোর্নিয়ার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। তবে সাবেক এই প্রেসিডেন্টের মুখপাত্র জানিয়েছেন, তিনি করোনা আক্রান্ত নন। খবর বিবিসির।

স্থানীয় সময় মঙ্গলবার ইউসি ইরভিন মেডিকেল সেন্টারে ভর্তি হন বিল ক্লিনটন। তার মুখপাত্র অ্যাঞ্জেল ইউরেনা জানিয়েছেন, ৭৫ বছর বয়সী যুক্তরাষ্ট্রের সাবেক
এই প্রেসিডেন্ট সুস্থ ও প্রাণবন্ত আছেন ।

তিনি কী চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হন, যদিও বিষয়টি স্পষ্ট নয় , তবে প্রেসিডেন্ট বিল ক্লিনটনের হৃদরোগজনিত সমস্যা রয়েছে বলে জানা গেছে। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের চিকিৎসক জানিয়েছেন, প্রেসিডেন্ট বিল ক্লিনটনের অ্যান্টিবায়োটিক ও ফ্লুইড নেওয়া চলছিল।

নিয়মিত মনিটরিংয়ের জন্য হাসপাতালে ভর্তি হন তিনি। দুইদিনের চিকিৎসাসেবার পর এখন তিনি ভালোবোধ করছেন। ইউসি ইরভিন মেডিকেল সেন্টার, সাবেক এই প্রেসিডেন্ট বিল ক্লিনটনের নিউইয়র্ক মেডিকেল টিমের সঙ্গে যোগাযোগ রাখছে এবং তারা জানিয়েছে, শিগগিরই হাসপাতাল থেকে ছাড় পাবেন তিনি।

১৯৯৩ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্ট । তিনি ২০০১ সালেই হোয়াইট হাউজ ত্যাগ করেন ।
২০০৪ সালে বুকে ব্যথা এবং শ্বাসকষ্টের জটিলতা দেখা দিলে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের বাইপাস সার্জারি করা হয়।

এরপর আরও বেশ কয়েকবার শারীরিক জটিলতার কারণে চিকিৎসার জন্য হাসপাতালে যেতে হয় তাকে। তবে সব সময় প্রফুল্ল থাকেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট। বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তাও রয়েছে তার।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে ২০১৬ সালে প্রেসিডেন্ট পদে প্রথম নারী প্রার্থী ছিলেন হিলারি ক্লিনটন। এই ইতিহাস গড়ার সময় হিলারির সঙ্গী ছিলেন তার স্বামী, সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনও। অবশ্য তিনি নির্বাচনে হেরে যান। বিল ও হিলারির দাম্পত্য জীবন চার দশকেরও বেশি সময় পার করছে। এই দম্পতির একমাত্র মেয়ে চেলসি ক্লিনটন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

SATYAJIT DAS - (Habiganj)
প্রকাশ ০৬/১২/২০২১ ০৭:৩৯পি এম
*PLEASE INSERT THIS PART OF THE TAG TO THE BODY SECTION OF THE PAGE WHERE YOU'D LIKE TO SEE ADS*