বুধবার, ০১ ডিসেম্বর ২০২১
Md. Faruk Hossain Apon - (Natore)
প্রকাশ ০৭/১০/২০২১ ০৬:২৯পি এম

Baraigram: বড়াইগ্রামে এমপি ও চেয়ারম্যান সমর্থকদের পালটাপালটি মানববন্ধন-বিক্ষোভ

Baraigram: বড়াইগ্রামে এমপি ও চেয়ারম্যান সমর্থকদের পালটাপালটি মানববন্ধন-বিক্ষোভ
নাটোরের বড়াইগ্রামে জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি’র গাড়ি পুড়িয়ে দেয়ার হুমকির ঘটনাকে কেন্দ্র করে এমপি ও উপজেলা চেয়ারম্যানের সমর্থকরা পৃথকভাবে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন। বৃহস্পতিবার বড়াইগ্রাম পৌরসভার রাজ্জাক মোড় ও বনপাড়া এলাকায় এসব কর্মসূচি পালন করা হয়।

গত ৩০ সেপ্টেম্বর ইউপি নির্বাচনকে কেন্দ্র করে এক সভায় উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী তফশীল ঘোষণার পর এমপির গাড়ি এলাকায় দেখা গেলে পুড়িয়ে দেয়ার জন্য প্রকাশ্যে তার কর্মী সমর্থকদের নির্দেশ দেন। এ ঘটনার প্রতিবাদে এবং দৃষ্টান্তমুলক বিচারের দাবীতে বৃহস্পতিবার সকালে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের রাজ্জাক মোড়ে উপজেলা ও বড়াইগ্রাম সরকারী কলেজ ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনকালে উপজেলা ছাত্রলীগের সভাপতি সাহাবুল ইসলাম সরদার, সম্পাদক মানিক রায়হান, কলেজ ছাত্রলীগের সভাপতি হাসানুজ্জামান শিপন, সম্পাদক নিলয় সরকার নাসিম, ছাত্রলীগ নেতা জাবেদ মাসুদ সোহাগ, জুয়েল রানা, সুমন ও পিয়াস সরকার বক্তব্য রাখেন। এ সময় উপজেলা ছাত্রলীগ সভাপতি সাহাবুল ইসলাম সরদার বলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস এমপি পরপর পাঁচবার নির্বাচিত একজন সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোদ্ধা এমন একজন বর্ষীয়ান রাজনীতিবিদের গাড়ি পোড়ানোর প্রকাশ্য হুমকি দেয়াটা চরম দুঃখজনক ও গর্হিত কাজ। আমরা আজকের কর্মসূচি থেকে অবিলম্বে এ বক্তব্যের জন্য তার উপযুক্ত বিচার দাবী করছি।

অপরদিকে, এ বক্তব্যকে ঘিরে উপজেলা চেয়ারম্যানের নামে জিডি ও উপজেলা আ’লীগের পক্ষ থেকে শোকজ নোটিশ দেয়ার প্রতিবাদে একই সময়ে পাল্টা মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। নাটোর-পাবনা মহাসড়কের বনপাড়া বাজার এলাকায় যুবলীগের ব্যানারে আয়োজিত মানববন্ধনে উপজেলা চেয়ারম্যানের সমর্থকরা অংশ নেন। এ মানববন্ধনে বনপাড়া পৌর আওয়ালীগের যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, আওয়ামীলীগ নেতা আব্দুস সোবহান প্রামাণিক ও জাকির হোসেন সরকার, যুবলীগ নেতা নাহিদ পারভেজ বক্তব্য রাখেন। মানববন্ধনকালে প্রবীণ আওয়ামীলীগ নেতা আব্দুস সোবহান প্রামাণিক বলেন, উপজেলা চেয়ারম্যানের দেয়া বক্তৃতা খন্ডিতভাবে প্রচার করে তার নামে সাধারণ ডায়েরী ও শোকজ নোটিশ দেয়া হয়েছে। তিনি শোকজ প্রত্যাহারের দাবী জানিয়ে বলেন, জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদককে উপজেলা আ’লীগ শোকজ করতে পারে না।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

*PLEASE INSERT THIS PART OF THE TAG TO THE BODY SECTION OF THE PAGE WHERE YOU'D LIKE TO SEE ADS*