Md Raihan - (Chattogram)
প্রকাশ ০৬/১০/২০২১ ০২:৫৫এ এম

সাইবার সচেতনতায় আপনি কতটুকু সচেতন।

সাইবার সচেতনতায় আপনি কতটুকু সচেতন।
ad image
সাইবার নিরাপত্তা সচেতনতার মাস অক্টোবর মাস।
সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশন-গোপালগঞ্জ জেলা শাখার চ্যাম্পিয়ন মেহেদি হাসান-এর নেতৃত্বে গোপালগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার টেকনোলজি তে অধ্যায়নরত ১ম এবং ৩য় সেমিস্টারের সকল শিক্ষার্থীদের নিয়ে পরপর ২দিন ব্যপি সাইবার নিরাপত্তা বিষয়ক ক্যাম্পেইন করা হয়।
উক্ত ক্যাম্পেইনের সার্বিক ব্যবস্থাপনা ও সহায়তা করেন। অত্র প্রতিষ্ঠানের কম্পিউটার টেকনোলজি-এর সকল শিক্ষক মহোদয় এবং সিনিয়রগণ।
সাইবার অপরাধ, নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধি করতে হলে সাইবার চ্যাম্পিয়ন মেহেদি হাসানের মতো সকল সাইবার চ্যাম্পিয়নদেরকেও এগিয়ে আসতে হবে।
কারণ এই দায়িত্ব শুধু মেহেদি হাসানের নয়!
এই দায়িত্ব আপনার, আমার ও আমাদের সকলের।
মাস জুড়ে সাইবার নিরাপত্তা নিয়ে কাজ করতে এগিয়ে আসুন। এমন ক্যাম্পেইনের মাধ্যমে সাইবার নিরাপত্তা সচেতনতা ছড়িয়ে দেওয়া সম্ভব। তাই বিভিন্ন সামাজিক সংগঠন, সকল পেশায় নিয়োজিত কর্মকর্তাগণ এবং সকল শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমেই সচেতনতা বৃদ্ধি করা সম্ভবপর। আপনি নিজে সচেতন হলেই সচেতন হবে আপনার আশেপাশের মানুষেরা এবং আমরা সকলেই সচেতন হলেই আমাদের দেশ থাকবে নিরাপদ।
এই বিষয়ে সচেতনতার চ্যাম্পিয়ন বলেনঃ ❝ সাইবার অপরাধ, নিরাপত্তা ও সচেতনতা শুধুমাত্র নিজের বা কয়েকজনের মধ্যে রাখলেই চলবে না। সচেতনতা ছড়িয়ে দিতে হবে সকল, পেশাজীবী ও শিক্ষার্থীদের মাঝে। নিজ নিজ দায়িত্ব এবং নিজ নিজ অবস্থান হতে এগিয়ে আসলেই তবেই সম্ভব হবে সারাদেশের সকল মানুষের মাঝে সাইবার অপরাধ, নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধি/ পৌঁছে দেওয়া। আমাদের এ-বছরের সাইবার স্লোগানটি ছিল- সচেতন_রই # সাইবার_স্মার্ট_হই। এই স্লোগানটি নিয়েই আমরা পৌঁছে দিয়েছি সচেতনতা।

তাই বলা যায় যে, সাইবার জগত বিশাল একটি জগত।
এই জগত সম্পর্কে সঠিক তথ্য জানা এবং অপরকে জানানো। তাই সকলেই নিরাপদ রই # সাইবার স্মার্ট হই।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ