বুধবার, ০১ ডিসেম্বর ২০২১
Md. Akhter Ali - (Chuadanga)
প্রকাশ ৩০/০৯/২০২১ ০৩:৪৬এ এম

চুয়াডাঙ্গায় নাগরিক সুস্থতার করণীয় বিষয়ে দাবীনামা প্রদান

চুয়াডাঙ্গায় নাগরিক সুস্থতার করণীয় বিষয়ে দাবীনামা প্রদান
নাগরিকদের সুস্থ্য রাখতে এবং অসংক্রামক রোগ প্রতিরোধে শরীরচর্চা ও ¯^াস্থ্যসম্মত খাদ্যাভাস নিশ্চিতে করণীয় বিষয়ে বিভিন্ন দাবী তুলে ধরে চুয়াডাঙ্গার চারটি সেবাদানকারী প্রতিষ্ঠানে দাবীনামা প্রদান করা হয়েছে।

সেন্টার ফর ল অ্যান্ড পলিসি অ্যাফেয়ার্স’র সহযোগিতায়; রিসো ও চুয়াডাঙ্গা নাগরিক সমাজের পক্ষে বুধবার বেলা ১১টায় এসব দপ্তরে এই দাবীনামা প্রদান করা হয়।

দাবীনামা গ্রহণ করেন চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালকের পক্ষে জেলা প্রশিক্ষণ কর্মকর্তা সুফি মো. রফিকুজ্জামান, জেলা শিক্ষা অফিসারের পক্ষে গবেষণা কর্মকর্তা মো. আলমগীর হোসেন এবং জেলা ক্রীড়া অফিসার আমানুল্লাহ আহমেদ।

দাবীনামায় বলা হয়, বর্তমান সময়ে অতিরিক্ত স্থুলতা, ওজন এবং অপুষ্টি এ সবই অসংক্রামক রোগের কারণ হিসেবে চিহ্নিত করা হচ্ছে। ডায়াবেটিস, হৃদরোগ, স্ট্রোক ও ক্যান্সারের মতো অসংক্রামক রোগগুলো দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

অসংক্রামক রোগ বিশ্বে প্রতিরোধযোগ্য মৃত্যুর অন্যতম কারণ। এ বিষয়ে নাগরিকদের সুস্থ্য রাখতে অসংক্রামক রোগ প্রতিরোধে শরীর চর্চা ও ¯^াস্থ্যসম্মত খাদ্যাভাস নিশ্চিতে সংশ্লিষ্ঠ প্রতিষ্ঠানগুলোর করণীয় বিষয়ে দাবী উপস্থাপন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ঠ লেখক, গবেষক ও চুয়াডাঙ্গা জেলা শিক্ষাবিদ ফোরাম’র সভাপতি অধ্যক্ষ হামিদুল হক মুন্সী, রিসো’র নির্বাহী পরিচালক জাহিদুল ইসলাম, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টয়েন্টিফোরের জেলা প্রতিনিধি জামান আখতার, ওয়েভ ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার কানিজ সুলতানা এবং রিসো’র সমš^য়কারী দারুল ইসলাম।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

*PLEASE INSERT THIS PART OF THE TAG TO THE BODY SECTION OF THE PAGE WHERE YOU'D LIKE TO SEE ADS*